• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬

নারীকে ইয়াবায় ফাঁসানোর মামলায় পাঁচজনকে কারাগারে প্রেরণ

নারীকে ইয়াবায় ফাঁসানোর মামলায় পাঁচজনকে কারাগারে প্রেরণ

সেন্ট্রাল ডেস্ক০৩ এপ্রিল ২০১৯, ০৯:১৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

চট্টগ্রামে এক নারীকে ইয়াবায় ফাঁসানোর মামলায় ঘটনায় জড়িত অভিযোগে পাঁচজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬–এর বিচারক মঈন উদ্দীন শুনানি শেষে এই আদেশ দেন।

কারাগারে পাঠানো পাঁচ আসামি হলেন- সীতাকুণ্ডের কুমিরার আলী শাহ, তার সহযোগী কামাল উদ্দিন, শাহাব উদ্দিন, ভুক্তভোগী নারীর আত্মীয় নাছির উদ্দিন ও মো. রাকিব।

তবে আদালতের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তদন্তে সীতাকুণ্ড থানার সাবেক ওসি ইফতেখার হাসানের নাম উঠে এলেও তার অপরাধ আমলে নেওয়া হয়নি।

আদালত পরোয়ানা জারি করলেও দুই পুলিশ সদস্যসহ পাঁচজন এখনো পলাতক রয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬–এর সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম বলেন, ১২ আসামির মধ্যে সাতজন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

শুনানি শেষে আদালত কোলে ছোট শিশু থাকায় রোকেয়া বেগম ও শামসুন নাহারের জামিন মঞ্জুর করেন। আলী শাহসহ বাকি পাঁচজনের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান তিনি।

মামলার বাদী ওই নারীর স্বামী বলেছেন, আদালত পরোয়ানা জারি করলেও দুই পুলিশ সদস্যসহ বাকি আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে না।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৯ আগস্ট নগরের হালিশহরে বাসায় ঢুকে এক নারীকে ধর্ষণ করা হয়। পরে তাকে সীতাকুণ্ডে নিয়ে নির্জন একটি স্থানে ফেলে রাখা হয়। সেখান থেকে পুলিশ ওই নারীকে দুই হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

পুলিশের করা মাদক মামলায় কারাগারে যান তিনি। এরপর স্ত্রীকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে আদালতে মামলা করেন স্বামী।
আদালত ডিবি পুলিশকে তদন্তের নির্দেশ দেন। অন্যদিকে, স্ত্রী জামিনের আবেদন করলে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত বিষয়টি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

তদন্ত শেষে দুটি সংস্থা এ বছরের শুরুতে আদালতে প্রতিবেদন জমা দেয়। এতে কীভাবে, কেন ওই নারীকে ধর্ষণের পর ইয়াবা দিয়ে ফাঁসানো হয়েছে, তার বর্ণনা রয়েছে।

ডিবির প্রতিবেদনে রয়েছে, সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসানের সহায়তায় এসআই সিরাজ মিয়া ও এএসআই জাকির হোসাইনের মাধ্যমে একটি সাজানো মাদক মামলায় এক নারীকে ফাঁসানো হয়েছে বলে তদন্তে পাওয়া গেছে। পিবিআইয়ের প্রতিবেদনে সীতাকুণ্ড থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করে মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর বিষয়টি প্রমাণিত হয়।

ডিবির প্রতিবেদনটি গ্রহণ করে দুই পুলিশ সদস্যসহ ১২ জনের বিরুদ্ধে অপরাধ আমলে নিয়ে গত ২০ মার্চ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

অপরাধ আমলে নেওয়া আসামিরা হলেন- এসআই সিরাজ মিয়া, এএসআই জাকির হোসাইন, ওই নারীর স্বামীর মৃত প্রথম স্ত্রীর ছেলে, তাঁর স্ত্রী, বড় মেয়ে, তার স্বামী, ছেলের শ্যালক, তাঁদের চার সহযোগী ও ওই নারীর প্রথম স্বামী।

 

টাইমস/জেডটি

তামাবিল স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার বন্ধ, স্বাভাবিক পণ্য পরিবহন

তামাবিল স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার বন্ধ, স্বাভাবিক পণ্য পরিবহন

কোন রকম পূর্ব ঘোষণা ছাড়াই সিলেটের তামাবিল স্থলবন্দর দিয়ে যাত্রী

প্রাকৃতিক ‘এনার্জি ড্রিংক’ খেজুরের রস

প্রাকৃতিক ‘এনার্জি ড্রিংক’ খেজুরের রস

শীতকালীন খাদ্য তালিকায় প্রথমেই আসে অতিপ্রিয় খেজুরের রস। কুয়াশাচ্ছন্ন শীতের

শরীরচর্চার অভাব স্বাস্থ্যঝুঁকির কারণ

শরীরচর্চার অভাব স্বাস্থ্যঝুঁকির কারণ

আপনি কি বারবার শরীরচর্চা করতে ভুলে যাচ্ছেন কিংবা একেবারেই এড়িয়ে

স্বাস্থ্য

যেসব অভ্যাস আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে

যেসব অভ্যাস আপনাকে সুস্থ থাকতে সাহায্য করবে

আপনার দৈনন্দিন জীবনের অভ্যাস আপনার রোগ প্রতিরোধ ক্ষমতাকে প্রভাবিত করতে পারে। অর্থাৎ এর উপর নির্ভর করবে জীবাণু, ভাইরাস এবং দীর্ঘস্থায়ী অসুস্থতা বিরুদ্ধে আপনার দেহের নিজেকে রক্ষা করার ক্ষমতা। স্বাস্থ্যের জন্য ক্ষতিকর অভ্যাসগুলি বদলে নিতে পারলে আপনার দেহের প্রতিরোধ ব্যবস্থা আরও কর্মক্ষম হয়ে উঠবে এবং আপনাকে সুস্থ থাকতে সহায়তা করবে।

রাজনীতি

বয়কট নয়, রাষ্ট্রীয় ব্যস্ততায় ভারত সফরে যাননি দুই মন্ত্রী: ওবায়দুল কাদের

বয়কট নয়, রাষ্ট্রীয় ব্যস্ততায় ভারত সফরে যাননি দুই মন্ত্রী: ওবায়দুল কাদের

এখানে উল্লেখ্য যে, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি তাদের এক প্রতিবেদনে বলেন, ভারতের নাগরিক সংশোধনী বিল (সিএবি) পাস হওয়ার পর দেশটির উত্তর-পূর্বাঞ্চলে সহিংসতা দেখা দেয়। এ জন্য বাংলাদেশের দুই মন্ত্রী ভারত সফর বাতিল করেছেন।

জাতীয়

খুলনায় ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মাছ ব্যবসায়ীর

খুলনায় ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মাছ ব্যবসায়ীর

খুলনায় দাঁড়িয়ে থাকা ট্রাকে অপর ট্রাকের ধাক্কা এক বাগদা চিংড়ি মাছ ব্যবসায়ী মারা গেছেন। নিহতের নাম মফিজুল তরফদার (৪৫)। তিনি পাইকগাছার লক্ষ্মীখোলার মৃত মহিউদ্দিন তরফদারের ছেলে। শুক্রবার সকালে কয়রা-পাইকগাছা রোডের শিববাটি ব্রিজের সামনে এ দুর্ঘটনা ঘটে।

জাতীয়

বরিশালে ১০৬ কেজি গাঁজাসহ নারী আটক

বরিশালে ১০৬ কেজি গাঁজাসহ নারী আটক

বরিশালের আগৈলঝাড়ায় ১০৬ কেজি গাঁজাসহ এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৮। শুক্রবার র‌্যাব এর পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটক নারীর নাম শাহানাজ বেগম (৪২)। তিনি উপজেলার শিহিপাশা গ্রামের আলী আকবর খানের স্ত্রী। র‌্যাব -৮ এর কোম্পানি কমান্ডার মেজর সজিবুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ১টার দিকে শাহানাজকে আটক করা হয়। তার দেয়া তথ্যে ঘরের উত্তর পাশে মাটির গর্ত থেকে ১০৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়।

বিনোদন

প্রকাশ্যে এলো মিথিলার ১০ অজানা তথ্য

প্রকাশ্যে এলো মিথিলার ১০ অজানা তথ্য

বাংলাদেশের জনপ্রিয় মডেল, অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা সম্প্রতি বিয়ে করেছেন কলকাতার চলচ্চিত্রকার সৃজিতকে। বিয়ের পর পরই জেনেভায় উড়াল দিয়েছেন তারা।

যা কিছু প্রথম

ভোগবাদী দর্শনের প্রথম দার্শনিক এরিস্টিপ্পাস

ভোগবাদী দর্শনের প্রথম দার্শনিক এরিস্টিপ্পাস

চতুর্থ শতাব্দীর শেষ দিকে গ্রীসে ভোগবাদী দর্শনের (Cyneraic School) উৎপত্তি ঘটে। এই দর্শনের প্রথম দার্শনিক ছিলেন এরিস্টিপ্পাস (Aristippus)। এরিস্টিপ্পাস বলতেন যে, মানুষের জীবনের লক্ষ্য হওয়া উচিৎ যতদূর সম্ভব ইন্দ্রিয়গত সুখ পাওয়া যায়।