• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

নারীকে ইয়াবায় ফাঁসানোর মামলায় পাঁচজনকে কারাগারে প্রেরণ

নারীকে ইয়াবায় ফাঁসানোর মামলায় পাঁচজনকে কারাগারে প্রেরণ

সেন্ট্রাল ডেস্ক০৩ এপ্রিল ২০১৯, ০৯:১৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

চট্টগ্রামে এক নারীকে ইয়াবায় ফাঁসানোর মামলায় ঘটনায় জড়িত অভিযোগে পাঁচজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬–এর বিচারক মঈন উদ্দীন শুনানি শেষে এই আদেশ দেন।

কারাগারে পাঠানো পাঁচ আসামি হলেন- সীতাকুণ্ডের কুমিরার আলী শাহ, তার সহযোগী কামাল উদ্দিন, শাহাব উদ্দিন, ভুক্তভোগী নারীর আত্মীয় নাছির উদ্দিন ও মো. রাকিব।

তবে আদালতের নির্দেশে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তদন্তে সীতাকুণ্ড থানার সাবেক ওসি ইফতেখার হাসানের নাম উঠে এলেও তার অপরাধ আমলে নেওয়া হয়নি।

আদালত পরোয়ানা জারি করলেও দুই পুলিশ সদস্যসহ পাঁচজন এখনো পলাতক রয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬–এর সরকারি কৌঁসুলি নজরুল ইসলাম বলেন, ১২ আসামির মধ্যে সাতজন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

শুনানি শেষে আদালত কোলে ছোট শিশু থাকায় রোকেয়া বেগম ও শামসুন নাহারের জামিন মঞ্জুর করেন। আলী শাহসহ বাকি পাঁচজনের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান তিনি।

মামলার বাদী ওই নারীর স্বামী বলেছেন, আদালত পরোয়ানা জারি করলেও দুই পুলিশ সদস্যসহ বাকি আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে না।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৯ আগস্ট নগরের হালিশহরে বাসায় ঢুকে এক নারীকে ধর্ষণ করা হয়। পরে তাকে সীতাকুণ্ডে নিয়ে নির্জন একটি স্থানে ফেলে রাখা হয়। সেখান থেকে পুলিশ ওই নারীকে দুই হাজার ইয়াবাসহ গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

পুলিশের করা মাদক মামলায় কারাগারে যান তিনি। এরপর স্ত্রীকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে আদালতে মামলা করেন স্বামী।
আদালত ডিবি পুলিশকে তদন্তের নির্দেশ দেন। অন্যদিকে, স্ত্রী জামিনের আবেদন করলে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালত বিষয়টি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

তদন্ত শেষে দুটি সংস্থা এ বছরের শুরুতে আদালতে প্রতিবেদন জমা দেয়। এতে কীভাবে, কেন ওই নারীকে ধর্ষণের পর ইয়াবা দিয়ে ফাঁসানো হয়েছে, তার বর্ণনা রয়েছে।

ডিবির প্রতিবেদনে রয়েছে, সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসানের সহায়তায় এসআই সিরাজ মিয়া ও এএসআই জাকির হোসাইনের মাধ্যমে একটি সাজানো মাদক মামলায় এক নারীকে ফাঁসানো হয়েছে বলে তদন্তে পাওয়া গেছে। পিবিআইয়ের প্রতিবেদনে সীতাকুণ্ড থানার পুলিশের সঙ্গে যোগাযোগ করে মিথ্যা মাদক মামলায় ফাঁসানোর বিষয়টি প্রমাণিত হয়।

ডিবির প্রতিবেদনটি গ্রহণ করে দুই পুলিশ সদস্যসহ ১২ জনের বিরুদ্ধে অপরাধ আমলে নিয়ে গত ২০ মার্চ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

অপরাধ আমলে নেওয়া আসামিরা হলেন- এসআই সিরাজ মিয়া, এএসআই জাকির হোসাইন, ওই নারীর স্বামীর মৃত প্রথম স্ত্রীর ছেলে, তাঁর স্ত্রী, বড় মেয়ে, তার স্বামী, ছেলের শ্যালক, তাঁদের চার সহযোগী ও ওই নারীর প্রথম স্বামী।

 

টাইমস/জেডটি

করোনা মোকাবিলায় যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী

করোনা মোকাবিলায় যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারটি পরামর্শ সম্বলিত একটি বার্তা

আমি করোনা আক্রান্ত নই, টেস্টও করিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

আমি করোনা আক্রান্ত নই, টেস্টও করিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, তিনি এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত নন

করোনাভাইরাস ছড়িয়েছে মালয়ান ‘প্যাঙ্গোলিন’!

করোনাভাইরাস ছড়িয়েছে মালয়ান ‘প্যাঙ্গোলিন’!

মহামারী করোনাভাইরাস ছড়িয়েছে স্তন্যপায়ী প্রাণী প্যাঙ্গোলিনের মাধ্যমে। এই প্যাঙ্গোলিন চীনের

জাতীয়

দেশের সাত সেন্টারে হবে করোনা পরীক্ষা

দেশের সাত সেন্টারে হবে করোনা পরীক্ষা

মহামারী করোনাভাইরাসে প্রাণহানী কমাতে ও আক্রান্তদের চিকিৎসার জন্য নানা উদ্যোগ হাতে নিয়েছে সরকার। এরই মধ্যে চীন থেকে করোনা পরীক্ষার কিট, চিকিৎসকের জন্য পর্যাপ্ত পিপিইসহ (পার্সোনাল প্রটেকশান ইকুইপমেন্ট) চিকিৎসা সরঞ্জাম দেশে এসেছে। এছাড়া করোনা পরীক্ষার ব্যবস্থা আরও বাড়ানোর উদ্যোগ নিয়েছে সরকার। তাই আইইসিডিআর ছাড়া আরও ৬টি সেন্টারে করোনা পরীক্ষা করা যাবে বলে জানা গেছে।

আন্তর্জাতিক

করোনায় স্পেনের রাজকুমারীর মৃত্যু

করোনায় স্পেনের রাজকুমারীর মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন স্পেনের রাজকুমারী মারিয়া তেরেসা। এতে রাজপরিবারে নেমে এসেছে শোকের ছায়া। তার বয়স হয়েছিল ৮৬ বছর। নোভেল করোনাভাইরাস সংক্রমণে এই প্রথম কোনও রাজপরিবারের সদস্যের প্রাণ গেলো।

জাতীয়

দেশে নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি

দেশে নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি

বাংলাদেশে নতুন করে কারও শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়নি। ফলে আক্রান্ত রোগীর সংখ্যা আগের মতো ৪৮ জনই রয়েছে। এছাড়া, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ জন। রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ে করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আন্তর্জাতিক

করোনাকে ‘আল্লাহর গজব’ বলায় সৌদিতে চারজন আটক

করোনাকে ‘আল্লাহর গজব’ বলায় সৌদিতে চারজন আটক

নভেল করোনাভাইরাস বিশ্বব্যাপী এক নতুন মহামারী। এ ভাইরাস বিশ্বের ১৯৮টি দেশে ছড়িয়ে পড়েছে। বাদ যায়নি সৌদি আরবের মক্কা নগরী, ইসরাইল অধ্যূষিত জেরুজালেম কিংবা পোপের নগরী ভ্যাটিকান সিটি। এমন পরিস্থিতিতে করোনাভাইরাসকে ‘আল্লাহর গজব’ বলে উল্লেখ করায় সৌদি আরবে চারজনকে আটক করেছে দেশটির পুলিশ।

জাতীয়

বরিশাল ও খুলনায় করোনা ইউনিটে তিনজনের মৃত্যু

বরিশাল ও খুলনায় করোনা ইউনিটে তিনজনের মৃত্যু

বরিশাল ও খুলনায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। শনিবার মধ্যরাত থেকে রোববার সকালের মধ্যে তাদের মৃত্যু হয়।

বিনোদন

করোনা: লঞ্চে বন্দী সিনেমার নায়ক-নায়িকাসহ পুরো টিম

করোনা: লঞ্চে বন্দী সিনেমার নায়ক-নায়িকাসহ পুরো টিম

দেশিয় সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। খুলনায় চলছে সিনেমাটির শুটিং। নিষেধাজ্ঞা অমান্য করেই সুন্দরবন এলাকায় শুটিং করছেন ছবিটির পরিচালক আবু রায়হান, কিছুদিন আগে এমন শিরোনামেই খবর আসার পর এবার জানা গেছে আসল রহস্য।