• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে করা গ্রামবাসীর তিন মামলা খারিজ

ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে করা গ্রামবাসীর তিন মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক১১ এপ্রিল ২০১৯, ০৮:২১পিএম, ঢাকা-বাংলাদেশ।

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় গত ফেব্রুয়ারি মাসে বিজিবির গুলিতে তিনজন নিহতের ঘটনায় গ্রামবাসীর করা তিনটি মামলা খারিজ করে দিয়েছে আদালত।

বৃহস্পতিবার বিচারিক হাকিম আরিফুর রহমান এ আদেশ দেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী নুরুল ইসলাম। একই ঘটনায় আগে বিজিবির করা মামলার তদন্ত শেষ না হওয়ার কথা উল্লেখ করে আদালত এ মামলাগুলো খারিজ করেছে বলে জানান নুরুল ইসলাম।

গত ১২ ফেব্রুয়ারি হরিপুরের বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে তিন গ্রামবাসী নিহত হন।

এ ঘটনায় গত ২৪ ফেব্রুয়ারি নিহত জয়নুলের বাবা নূর ইসলাম, নিহত নবাব উদ্দিনের বাবা নজরুল ইসলাম ও নিহত সাদেকের ভাই আব্দুল বাসেদ বাদী হয়ে পৃথক তিনটি অভিযোগ দায়ের করেন।

এসব মামলায় ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ (৩৩), বেতনা ক্যাম্পের নায়েক হাবিবুল্লাহ (৩২), নায়েক দেলোয়ার হোসেন (৩০), সিপাহী হাবিবুর রহমান (৩৫), সিপাহী মুরসালিন (৩২), সিপাহী বায়রুল ইসলাম (২৮) ও নায়েক সুবেদার জিয়াউর রহমানকে (৩৫) আসামি করা হয়।

আইনজীবী নুরুল ইসলাম বলেন, আদালতের বিচারক ফারহানা খান ১২ মার্চ এই তিন মামলা আমলে নিয়ে হরিপুর থানার ওসিকে তদন্তের নির্দেশ দেন এবং ১১ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

নিহতের স্বজনদের মামলার আগে ১৪ ফেব্রুয়ারি বেতনা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জিয়াউর রহমান বাদী হয়ে হরিপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

একটি মামলায় নিহত নবাব, সাদেকসহ আরও একজনকে আসামি করা হয় এবং আরেকটি মামলায় ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ২৫০ জনকে আসামি করা হয়।

আইনজীবী নুরুল ইসলাম বলেন, বিজিবির বিরুদ্ধে মামলা তিনটি করার আগে একই ঘটনায় হরিপুর থানায় দুইটি মামলা করে বিজিবি। যেহেতে হরিপুর থানায় বিজিবির মামলা দুটি তদন্তাধীন রয়েছে; সে কারণে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত একই ঘটনায় আর কোনো মামলা করা সম্ভব নয় উল্লেখ করে আদালত গ্রামবাসীর তিনটি অভিযোগ খারিজ করে দেয়।

নিহতদের পরিবারের মামলা খারিজ করে দেয়ায় ন্যায়বিচার নিয়ে শঙ্কা দেখা দিয়েছে এবং তারা উচ্চ আদালতে যাবেন বলে নুরুল ইসলাম জানান।

 

 

টাইমস/এসআই

রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে

রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে

ঢাকার টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।

পদ্মার চেয়েও বড় সেতু হতে যাচ্ছে বরিশাল-ভোলায়

পদ্মার চেয়েও বড় সেতু হতে যাচ্ছে বরিশাল-ভোলায়

বরিশাল থেকে ভোলায় দেশের দীর্ঘতম সেতু নির্মাণ করা হবে। যা

১০ দিন ধর্মঘট থাকলেও চালের দাম বাড়বে না: খাদ্যমন্ত্রী

১০ দিন ধর্মঘট থাকলেও চালের দাম বাড়বে না: খাদ্যমন্ত্রী

পরিবহন ধর্মঘটে চালের দাম বাড়বে না দাবি করে খাদ্যমন্ত্রী সাধন

জাতীয়

নুসরাতের ভিডিও ছড়িয়ে দেওয়ার রায় ২৮ নভেম্বর

নুসরাতের ভিডিও ছড়িয়ে দেওয়ার রায় ২৮ নভেম্বর

ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার রায় ২৮ নভেম্বর ঘোষণা করা হবে। বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন রায় ঘোষণার এই তারিখ ধার্য করেন। সাইবার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) নজরুল ইসলাম শামীম জানান, ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহানের আপত্তিকর ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার ঘটনায় সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। আদালত আগামী ২৮ নভেম্বর রায় ঘোষণার দিন ঠিক করেছেন।

রাজনীতি

সরকার সবসময়ই কোটারি শ্রমিক শ্রেণির কাছে জিম্মি: ফখরুল

সরকার সবসময়ই কোটারি শ্রমিক শ্রেণির কাছে জিম্মি: ফখরুল

নতুন সড়ক পরিবহন  আইন ও যান চলাচল বন্ধ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সমস্যাটা হলো সরকার তো মনে করে না এসব বিষয়ে কারও সঙ্গে আলোচনা করার প্রয়োজন আছে। সড়ক আইনটি অত্যন্ত গুরুত্ব দিয়ে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে বাস্তবায়ন করা উচিত। আইন শক্ত হওয়া উচিত। পাশাপাশি আইনের প্রয়োগও থাকতে হবে। বুধবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকায় নিজ বাসভবনের সামনে সাংবাদিকদের মির্জা ফখরুল এসব কথা বলেন।

জাতীয়

থাপ্পড় দিয়ে শিক্ষার্থীর কানের পর্দা ফাটলেন প্রধান শিক্ষক

থাপ্পড় দিয়ে শিক্ষার্থীর কানের পর্দা ফাটলেন প্রধান শিক্ষক

ফরিদপুরের নগরকান্দায় শিক্ষার্থীকে থাপ্পড় দিয়ে কানের পর্দা ফাটিয়ে দেয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ‍প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার প্রধান শিক্ষকের অপসারণসহ শিক্ষার্থী নির্যাতনের বিচারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর আগে সোমবার উপজেলার চর যশোরদী হাজী আবদুল মজিদ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিনোদন

অভিনয়ের বাইরে আর কি করছেন অহনা?

অভিনয়ের বাইরে আর কি করছেন অহনা?

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অহনা। ক্যারিয়ারে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে তিনি বেশি ব্যস্ত থাকেন ধারাবাহিকে। অবশ্য কিছুদিন আগে এই অভিনেত্রী বলেছিলেন তাকে আর কোনো ধারাবাহিক নাটকে দেখা যাবে না। তারপরেও বর্তমানে তার উল্লেখযোগ্য কয়েকটি ধারাবাহিক টিভিতে সম্প্রচার হচ্ছে। অহনার অভিনীত ধারাবাহিকগুলো হলো, ‘রসের হাঁড়ি’, ‘ছায়াবিবি’, ‘লাকি থার্টিন’ ও ‘কমেডি-৪২০’। এছাড়াও সম্প্রতি বৈশাখী টিভিতে প্রচার শুরু হয়েছে তার অভিনীত নতুন ধারাবাহিক নাটক ‘বউ শাশুড়ি’। পারিবারিক গল্পের এই নাটকটি নির্মাণ করেছেন আকাশ রঞ্জন।

জাতীয়

ঢাকা-নারায়ণগঞ্জ-সিলেট-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু

ঢাকা-নারায়ণগঞ্জ-সিলেট-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে ডাকা ধর্মঘট স্থগিত করায় ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে।

বিনোদন

যেভাবে ফাঁস হলো শিহাব-মম’র বিয়ের খবর

যেভাবে ফাঁস হলো শিহাব-মম’র বিয়ের খবর

ফাঁস হয়েছে নির্মাতা শিহাব শাহীন ও অভিনেত্রী জাকিয়া বারী মম’র গোপন বিয়ের খবর। সেই খবরে জানা গেছে, চার বছর আগে বিয়ে করেছেন তারা। বিষয়টি আজ নিশ্চিত হওয়া গেছে মম’র ফেসবুক আইডি থেকে। বুধবার ছিল তাদের চতুর্থ বিবাহবার্ষিকী। মম-শাহীন কেক কেটে বিবাহবার্ষিকী উদযাপন করেন। সে ছবি নিজের ফেসবুকে শেয়ার করেছেন মম নিজেই। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমাকে এত ভালোবাসার জন্য ধন্যবাদ শিহাব শাহীন।’