• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
কলাবাগান ক্রীড়াচক্রে অস্ত্র-ইয়াবা, সভাপতিসহ আটক ৫

কলাবাগান ক্রীড়াচক্রে অস্ত্র-ইয়াবা, সভাপতিসহ আটক ৫

রাজধানীর ধানমন্ডির কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান চালিয়ে ক্লাবের সভাপতি ও কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য শফিকুল আলম ফিরোজসহ পাঁচজনকে অস্ত্র-গুলি ও ইয়াবাসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় ক্লাব ভবন থেকে অস্ত্র, ইয়াবা, জুয়া খেলার সরঞ্জাম (কয়েন এবং ৫৭২ টি প্লেয়িং কার্ড সেট) উদ্ধার করেছে র‍্যাব। এসব সরঞ্জাম ক্লাবটির সভাপতি শফিকুল আলমের অফিস কক্ষ থেকে পাওয়া যায়। উদ্ধার হওয়া বিদেশি পিস্তলটি অবৈধ ও এর কোনো লাইসেন্স নেই।

বিস্তারিত
বরিশালে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

বরিশালে চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ(শেবাচিম) হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার সকালে হাসপাতালে মৃত রোগীর স্বজনরা বিক্ষুব্ধ হয়ে পরলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। মৃতের স্বজনরা জানায়, ২৭ আগস্ট চরকাউয়া গ্রামের বাসিন্দা বশির খানের স্ত্রী সুলতানা বেগম (৩২) একটি বেসরকারি হাসপাতালে সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দেন। বাড়ি চলে যাওয়া চার থেকে পাঁচ দিন পর সুলতানা হঠাৎ করে অসুস্থ হয়ে রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে ১৫ সেপ্টেম্বর শেবাচিমের মহিলা সার্জারি-৩ ইউনিটে ভর্তি করা হয় তাকে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল আটটায় সুলতানা মারা যান।

বিস্তারিত
‘আমি থাকতে বাংলা ছেড়ে কাউকে যেতে হবে না’

‘আমি থাকতে বাংলা ছেড়ে কাউকে যেতে হবে না’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বাংলায় উস্কানিমূলক মন্তব্য প্রচার করা হচ্ছে। কিন্তু বাংলার সকল মানুষ নিশ্চিত থাকুন, এখানে কোনও এনআরসি হবে না। আমি থাকতে বাংলা ছেড়ে কাউকে যেতে হবে না। পশ্চিমবঙ্গে এই প্রথম এনআরসি আতঙ্কে আত্মহত্যা করেছেন এক যুবক। শুক্রবার সকালে ময়নাগুড়ি রেলগেটের কাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় স্থানীয় বাসিন্দা অন্নদা রায়ের দেহ।

বিস্তারিত
এবার কলাবাগান ক্রীড়াচক্রে র‍্যাবের অভিযান

এবার কলাবাগান ক্রীড়াচক্রে র‍্যাবের অভিযান

ঢাকার ফকিরাপুল ইয়ংমেনস ক্লাব ও ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনো পাওয়ার পর এবার কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান শুরু করেছে র‌্যাব। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ক্লাবটিতে অভিযান শুরু হয়। এর আগে শুক্রবার বিকালে নিকেতনে যুবলীগের কেন্দ্রীয় নেতা জি কে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে র‌্যাবের অভিযান শেষ হওয়ার আগেই কলাবাগান মাঠের পাশে র‌্যাবের আরেকটি দলের অবস্থান নেয়ার খবর আসে।

বিস্তারিত
এপেক্স ফুটওয়্যারের ৫৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

এপেক্স ফুটওয়্যারের ৫৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি এপেক্স ফুটওয়্যারের শেয়ারহোল্ডারদের ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পরিচালনা পর্ষদ। এ হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ ৫ টাকা ৫০ পয়সা করে নগদ লভ্যাংশ পাবেন শেয়ারহোল্ডাররা। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

বিস্তারিত
অপহরণের ২১ দিন পর শেরপুরের গৃহবধূ গাজীপুরে উদ্ধার

অপহরণের ২১ দিন পর শেরপুরের গৃহবধূ গাজীপুরে উদ্ধার

শেরপুর জেলা সদর থানার রৌহা ফকির পাড়া এলাকার তিন সন্তানের জননী এক গৃহবধূকে (২৮) নিজ এলাকা হতে গত ২০ আগস্ট মাইক্রোবাসে তুলে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে আটক করে অপহরণকারী। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে ওই গৃহবধূর সন্ধান না পেয়ে শেরপুর থানায় সাধারণ ডায়েরি করেন। ব্যাপক খোঁজাখুঁজির পর ভিকটিমের পরিবার জানতে পারে যে, ভিকটিমকে গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন মির্জাপুর এলাকায় নিয়ে এনে নানাভাবে নির্যাতন করছে এবং কাউকে কিছু না জানানোর জন্য ভয়ভীতি প্রদর্শণ করে।

বিস্তারিত
মিয়ানমারে অস্ত্র রপ্তানিতে ইইউর নিষেধাজ্ঞা

মিয়ানমারে অস্ত্র রপ্তানিতে ইইউর নিষেধাজ্ঞা

মিয়ানমারে অস্ত্র রপ্তানিতে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে নিরাপত্তা পরিষদে একটি প্রস্তাব পাস করেছে ইউরোপীয় ইউনিয়ন। সেই সঙ্গে রোহিঙ্গা নৃশংসতায় অভিযুক্তদের আন্তর্জাতিক আদালতের মুখোমুখি করা, অভিযুক্তদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ, রোহিঙ্গাদের নাগরিকত্ব ও প্রত্যাবাসন নিশ্চিত করা এবং নির্যাতন বন্ধে মিয়ানমারের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগ অব্যাহত রাখারও ঘোষণা দিয়েছে ইইউ। বৃহস্পতিবার ইউরোপীয় পার্লামেন্টের অধিবেশনে ‘মিয়ানমার, বিশেষভাবে রোহিঙ্গা পরিস্থিতি’ শীর্ষক আলোচনার পর এই প্রস্তাব পাস করা হয়। প্রস্তাবের পক্ষে ভোট দেন ৫৪৬ জন। অনুপস্থিত ছিলন ৯৪ সদস্য। বিপক্ষে ভোট দেন ১২ জন। এ সময় অন্তত ১২ জন পার্লামেন্ট সদস্য রোহিঙ্গাদের পক্ষ নিয়ে বক্তব্য দেন।

বিস্তারিত
জবানবন্দিতে যেসব ভয়াবহ তথ্য দিয়েছিল মিন্নি

জবানবন্দিতে যেসব ভয়াবহ তথ্য দিয়েছিল মিন্নি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিট এক সেপ্টেম্বর আদালতে দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও বরগুনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ূন কবির। আদালতে চার্জশিট দাখিল করলেও মামলার আসামিপক্ষ অথবা গণমাধ্যমকর্মীরা চার্জশিটের কপি এতদিন হাতে পায়নি। ১৮ সেপ্টেম্বর (বুধবার) চার্জশিট আদালত গ্রহণ করার পর বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) কপি বাহিরে প্রকাশ হয়েছে। আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহাবুবুল বারী আসলামের কাছ থেকে চার্জশিটের কপি পাওয়া গেছে।

বিস্তারিত
ছবি তুইলেন না, আমার একটা মানসম্মান আছে: জি কে শামীম

ছবি তুইলেন না, আমার একটা মানসম্মান আছে: জি কে শামীম

রাজধানীর নিকেতনে র‍্যাব অভিযান চালিয়ে যুবলীগের নেতা জি কে শামীমকে তার সাত দেহরক্ষীসহ গ্রেপ্তার করেছে। এ সময় তার অফিস থেকে নগদ প্রায় দুই কোটি টাকা, পৌনে দুইশ কোটি টাকার এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ পেয়েছে র‌্যাব। শুক্রবার বেলা ১১টা থেকে জি কে শামীমের নিকেতনের ডি ব্লকের ৫ নম্বর রোডের ১৪৪ নম্বর বাসা ঘিরে ফেলে র‌্যাব।  এর আগে নিকেতন এলাকায় জি কে শামীমের আরেকটি বাসা থেকে তাকে ডেকে আনা হয়। পরে তাকে আটক করেই অভিযান চালায় র‌্যাব।

বিস্তারিত
বাড়ির পথ ভুলে গেলেন সাইফ

বাড়ির পথ ভুলে গেলেন সাইফ

বলিউড তারকা সাইফ আলী খান। মাত্র ৩৯ বছর বয়সেই বাড়ির পথ ভুলে গেলেন তিনি! নিজের বাসা থেকে বাড়ি যেতে পথিকদের সহায়তা নিতে হয় তাকে। ঘটনা হলো, সাইফের বাবা ছিলেন পতৌদির নবাব। বাবার মৃত্যুতে সেই আসনে বসেছেন সাইফ আলী খান। কিন্তু নতুন নবাব নিজেই জানেন না, পতৌদির নবাবের বাড়ি কোথায়? কয়েকদিন আগে স্ত্রী কারিনা কাপুর খানের জন্মদিন উদযাপনের জন্য ছেলে তৈমুরকে নিয়ে ছুটছিলেন পতৌদি। আর সেখানেই ঘটেছে বিধিবাম। পথ ভুলে গেছেন সাইফ আলী খান। পরে স্থানীয় লোকজনকে নিজের বাড়ির রাস্তা সম্পর্কে জিজ্ঞেস করলেন তিনি। এরপর সাহায্যে এগিয়ে আসেন পথিকরা।

বিস্তারিত