সেন্টমার্টিন ভ্রমণের নতুন বিস্ময় প্রমোদতরী ‘এমভি বে-ওয়ান’

কক্সবাজারের পর্যটন শিল্পে যুক্ত হচ্ছে বিশ্বের ‘সি ট্যুরিজমের’ অন্যতম প্রধান আকর্ষণ ক্রুজশিপ বা বিলাসবহুল ‘এমভি বে-ওয়ান’ জাহাজ। আধুনিক ও যুগোপযোগী সুযোগ সুবিধা থাকবে এই জাহাজে। কক্সবাজার-সেন্টমার্টিন রুটে চলবে ‘এমভি বে-ওয়ান’ প্রমোদতরী।

রোববার (২০ ডিসেম্বর) চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল থেকে যাত্রা শুরু করেছে বিলাসবহুল ও দ্রুতগামী এই প্রমোদতরী। এদিন দুপুর ২টায় চট্টগ্রাম নগরের পতেঙ্গায় আয়োজিত অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী জাহাজটির যাত্রা উদ্বোধন করেন।

এই শিপে রয়েছে বিলাসবহুল রেস্টুরেন্ট, প্রেসিডেন্সিয়াল স্যুটসহ বিভিন্ন সুযোগ-সুবিধা। রয়েছে যাত্রীদের রাত্রিযাপনের সু-ব্যবস্থা। দেশের খ্যাতনামা জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্সের অর্থায়নে আমদানি করা হয় জাহাজটি।

বিলাসবহুল এ জাহাজটি প্রতিদিন সকালে কক্সবাজার শহরের নুনিয়ারছড়াস্থ বিআইডব্লিউটিএর ঘাট থেকে যাত্রী পরিবহন করে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করবে। কক্সবাজার থেকে ছাড়বে প্রতিদিন সকাল- ৮টায় এবং সেন্টমার্টিন পৌঁছাবে- বেলা ১১টায়। ফিরতি ট্রিপে জাহাজটি সেন্টমার্টিন থেকে ছাড়বে বিকেল ৪টায়, কক্সবাজার পৌঁছাবে সন্ধ্যা ৭টায়।

জেনে নিন ভাড়ার তালিকা-

ইকোনমি- ২৫০০ টাকা, আসন সংখ্যা- ৩০০+
বিজনেস ক্লাস- ৩০০০ টাকা, আসন সংখ্যা- ২০০+
ওপেন ডেক- ৪০০০ টাকা, আসন সংখ্যা- ১০০+
ভি আই পি কেবিন- ২৫,০০০ টাকা, আসন সংখ্যা- ৪ টা
ভি ভি আই পি কেবিন- ৩০,০০০ টাকা, আসন সংখ্যা- ২৮টা।

 

টাইমস/এসএন

Share this news on: