চীন ভারত মালয়েশিয়ার কাতারে এখন বাংলাদেশ : অর্থমন্ত্রী

‘বিশ্বে জিডিপিতে প্রবৃদ্ধি অর্জনে গত ১০ বছরে বাংলাদেশের অবস্থান শীর্ষে। এখন কেউ আর বাংলাদেশকে মিসকিন বলতে পারবে না। আমরা এখন চীন, ভারত, মালয়েশিয়ার কাতারে পৌছে গেছি।’ কথাগুলো বলেছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে সোনালী ব্যাংকে বঙ্গবন্ধু কর্ণার ও বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী তার বক্তব্যে বলেন, সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা। তাঁর স্বপ্ন ছিল এ দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তা। বঙ্গবন্ধু চেয়েছিলেন বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরতে। জাতির পিতার দেখানো পথেই বাংলাদেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

আ হ ম মোস্তফা কামাল বলেন, জাতির পিতা দেশ ও দেশের মানুষের কল্যাণে সারাজীবন ব্যয় করেছেন। শুধু একটি ম্যুরাল এবং কর্নার প্রতিষ্ঠার মাধ্যমেই জাতির পিতার অবদানকে স্বীকার করে শেষ করা যাবে না। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, এটা আমাদের মনে রাখতে হবে।

অনুষ্ঠানে সোনালী ব্যাংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী প্রমুখ।

 

টাইমস/এসএন

Share this news on: