ইউএস-বাংলার বহরে প্রথমবারের মতো যুক্ত হলো এটিআর ৭২-৬০০ (ভিডিও)

সাফল্যের ধারাবাহিকতায় দেশের শীর্ষ বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলার বহরে যুক্ত হলো আরও একটি এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ। দেশে এই প্রথম কোনো বেসরকারি এয়ারলাইন্স ব্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ ব্যবহার করবে।

রোববার দুপুর পৌনে ২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই ব্র্যান্ড নিউ উড়োজাহাজটি অবতরণ করে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের কর্ণধার ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন।

এস২-একেজি লাইসেন্স নম্বরের এই উড়োজাহাজটি তৈরির পর ২২ মার্চ ফ্রান্সের ফ্রাঙ্কাজাল বিমান বন্দর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে উড্ডয়ন করে। মাঝে রিফুয়েলিংয়ের জন্যে মিসর ও মাস্কাটে অবতরণ করে। রোববার দুপুরে উড়োজাহাজটি শাহজালালে অবতরণ করলে ওয়াটার ক্যানন স্যালুট প্রদান করা হয়।

আব্দুল্লাহ আল মামুন জানান, খুব শিগগিরই আরও একটি একই মডেলের এয়ারক্রাফট ইউএস-বাংলার বহরে যুক্ত হতে চলেছে।

তিনি আরও জানান, এই উড়োজাহাজটি দিয়ে ৩১ মার্চ থেকে ভারতের চেন্নাইয়ে সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা শুরু করবে ইউএস-বাংলা। এছাড়াও দেশের অভ্যন্তরীণ সব রুট ছাড়াও বর্তমানে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, দোহা, মাসকাট ও কলকাতা রুটে ইউএস-বাংলা ফ্লাইট পরিচালনা করছে।

দেশে এই প্রথম কোনো বেসরকারি এয়ারলাইন্স ব্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ মডেলের উড়োজাহাজ বহরে যুক্ত করল। এতে বাংলাদেশের প্লেন চলাচলে নতুন মাত্রা যোগ হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: