• ঢাকা, বাংলাদেশ
  • শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

ঢাকা-সিলেট রুটে এনার স্ক্যানিয়া হাইডেক বাস

ঢাকা-সিলেট রুটে এনার স্ক্যানিয়া হাইডেক বাস

নিজস্ব প্রতিবেদক০৯ মে ২০১৯, ০৩:১৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

দেশে প্রথমবারের মতো স্ক্যানিয়া হাইডেক বাস নিয়ে এল এনা পরিবহন। ইন্দোনেশিয়ার লাকসানা বডিতে সুইডেনের স্ক্যানিয়া ই‌ঞ্জি‌নের ৪টি হাইডেক বাস ঢাকা-সিলেট রুটে চলবে।

বুধবার বিকেলে সিলেট থেকে অত্যাধুনিক এই বাসের উদ্বোধন করা হয়। বাসে অত্যাধুনিক সুবিধা সংযুক্ত থাকলেও ভাড়া বাড়ায়নি এনা পরিবহন। আগের ১২শ' টাকা ভাড়ায় ঢাকা-সিলেট রুটে হাইডেক বাসে যাতায়াত এর সুবিধা থাকবে।

আগের যে কোন বাসের চেয়ে আরামদায়ক আসন এবং কোন ঝাঁকি ছাড়াই ভ্রমণের নির্মল আনন্দ দেবে এই বাস, এমনটা জানিয়েছে এনা পরিবহন কর্তৃপক্ষ।

এনা পরিবহনের জেনারেল ম্যানেজার সৈয়দ আতিক জানান, ঢাকা-সিলেট রুটে এনা পরিবহনের নন এসি, এসি এবং হুন্দাই বাস চলে ‌। যাত্রীদের আরো আরামপ্রদ ও উন্নত এবং বিলাসবহুল সেবা দিতেই সুইডেনের স্ক্যানিয়া বাস আনা হলো। এখন থেকে চারটি বাস নিয়মিত ঢাকা সিলেট সড়কে চলাচল করবে।

২৮ সিটের হাইডেক বাসে যাত্রীরা সিটে হেলান দিয়ে ঘুমিয়ে যাতায়াত করতে পারবেন। মাঝপথে একবার যাত্রা বিরতি দেওয়া হবে।

দেশে জার্মানির ম্যান ব্র্যান্ডের হাইডেক বাস গ্রীনলাইন, লন্ডন এক্সপ্রেস ঢাকা-সিলেট রুটে চালাচ্ছে। তবে স্ক্যানিয়া হাইডেক বাস এই প্রথম দেশে আনলো এনা পরিবহন।

এনা পরিবহন রাজধানীর মহাখালী থেকে উত্তরা হয়ে ঢাকা সিলেট সড়ক পথে চলাচল করে। ঢাকা-সিলেট রুটে সবচেয়ে বেশি বাস বহর রয়েছে এনা পরিবহন লিমিটেডের। প্রতি ১৫ থেকে ২০ মিনিট পর পর ঢাকা-সিলেট রুটে এনা পরিবহনের বাস চলাচল করে।

সড়ক যাত্রা নিরাপদে এনা পরিবহন সম্প্রতি তার ৬০০ চালককে আন্তর্জা‌তিক মানের প্রশিক্ষণ দিয়েছে। প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে সড়ক নিরাপত্তা সংক্রান্ত বি‌ভিন্ন দিক, গাড়ি চালনার ক্ষে‌ত্রে নি‌জে‌কে রক্ষা ও চালকদের আচরণগত প‌রিবর্তন প্রশিক্ষণ দিয়েছে এনা পরিবহন লিমিটেড।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লার মালিকানাধীন এনা পরিবহন।

 

টাইমস/এইচইউ

ধর্ষণচেষ্টা : ছাত্রীর মামা খুন

ধর্ষণচেষ্টা : ছাত্রীর মামা খুন

চুয়াডাঙ্গায় এক যুবকের ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হওয়ার পর গণপিটুনিতে ওই যুবকও প্রাণ হারিয়েছেন। শনিবার ভোরে চুয়াডাঙ্গা সদর উপজেলার আমিরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

চীন ‘চোর’, সম্পর্কের দরকার নেই বললেন ট্রাম্প

চীন ‘চোর’, সম্পর্কের দরকার নেই বললেন ট্রাম্প

যুক্তরাষ্ট্র থেকে চীন ‘বিশাল অঙ্কের অর্থ চুরি করে নিয়ে গেছে’ বলে অভিযোগ করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার রাতে তিনি নিজের ভেরিফাইড টুইটারে এমন দাবি করেন।

মেয়রকে নিয়ে মধ্যরাতে রাস্তায় পররাষ্ট্রমন্ত্রী

মেয়রকে নিয়ে মধ্যরাতে রাস্তায় পররাষ্ট্রমন্ত্রী

সিলেট শহরে চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ঘুরে দেখেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আব্দুল মোমেন।

উক্তি প্রতিদিন

সন্দেহের কাছে সৎ লোক আত্মসমর্পণ করে না

সন্দেহের কাছে সৎ লোক আত্মসমর্পণ করে না

স্যামুয়েল টেলর কোলরিজ (এস টি কোলরিজ), একজন ব্রিটিশ কবি। যাকে সাধারণভাবে অভিহিত করা হয় একজন দূর কল্পচারী, অসীম কল্পনাগামী ও রোমান্টিক কবির পাশাপাশি প্রকৃতি এবং বিষণ্ণতার কবি হিসেবে।

স্বাস্থ্য

কাঁচা পেঁপের বহুমাত্রিক পুষ্টিগুণ

কাঁচা পেঁপের বহুমাত্রিক পুষ্টিগুণ

কাঁচা পেঁপের আছে আশ্চর্য কিছু গুণ। এতে রয়েছে ভিটামিন ‘এ’, ভিটামিন ‘বি’ ও ভিটামিন ‘সি’। সেই সঙ্গে রয়েছে লৌহ ও ক্যালসিয়াম। শরীর সুস্থ রাখতে ও শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করতে কাঁচা পেঁপে দারুণ কার্যকর।

জাতীয়

ন্যাপ সভাপতি মোজাফ্ফর আহমেদ আর নেই

ন্যাপ সভাপতি মোজাফ্ফর আহমেদ আর নেই

প্রবীণ রাজনৈতিক নেতা ও ন্যাপ ( মোজাফ্ফর) এর সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমেদ আমাদের মাঝে আর নেই। শুক্রবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজনীতি

শেখ হাসিনার সরকার সংখ্যালঘুবান্ধব: কাদের

শেখ হাসিনার সরকার সংখ্যালঘুবান্ধব: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তি শুধু সংখ্যালঘুদের শত্রু নয়, এরা সারা বাংলাদেশের শত্রু। আসুন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে সকলে মিলে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করি। রাজধানীর পলাশীর মোড়ে ঐতিহাসিক জন্মাষ্টমী মিছিলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জাতীয়

মিয়ানমারে গিয়ে অনুকূল পরিবেশ তৈরি করুন: আন্তর্জাতিক সম্প্রদায়কে পররাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারে গিয়ে অনুকূল পরিবেশ তৈরি করুন: আন্তর্জাতিক সম্প্রদায়কে পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে মিয়ানমারে গিয়ে অনুকূল পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা আন্তর্জাতিক সম্প্রদায়কে বলব তারা যেন মিয়ানমারে যায়। এজন্য একটি কমিশন গঠন করা যেতে পারে। কমিশন, জাতিসংঘের শরণার্থী সংস্থা এবং অন্যান্য সবার এখন কাজ হচ্ছে মিয়ানমার যাওয়া। সেখানে গিয়ে মিয়ানমারে রোহিঙ্গাদের জন্য অনুকূল পরিবেশ নিশ্চিত করা। আমাদের এখানে তাদের আর কাজ নেই।

বিনোদন

বিয়ের পরই রিয়ার সেক্স বাণিজ্য!

বিয়ের পরই রিয়ার সেক্স বাণিজ্য!

অন স্ক্রিন কিংবা অফ স্ক্রিন, কোথাও চমক দিতে ভোলেন না রিয়া সেন। তবে বেশ কিছুদিন ধরে চমক দেয়া’তো দূরের কথা, হারিয়েই গেলেন তিনি। বহুদিন ক্যামেরার সামনেই দেখা যায়নি তাকে।