ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার বিধান প্রণয়ন করেছিলেন বঙ্গবন্ধু: সাহাবুদ্দিন চুপ্পু

ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার বিধান প্রণয়ন বঙ্গবন্ধু করেছিলেন জানিয়ে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বোর্ড অব ডাইরেক্টরসের ভাইস চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন চুপ্পু বলেছেন, ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শরীয়াহ ভিত্তিক ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার বিধান প্রণয়ন করেছিলেন। তারই সূত্র ধরে পরবর্তীতে দেশে ইসলামী ব্যাংক প্রতিষ্ঠা করা হয়।

শুক্রবার দুপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড পাবনা শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র লিডার ও সহকারী কেন্দ্র লিডারদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদকের সাবেক এই কমিশনার বলেন , সাম্প্রতিককালে এই ব্যাংকের প্রতি মানুষের নেতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি হয়। কিন্তু এখন সে দৃষ্টিভঙ্গির পরিবর্তন হয়েছে। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তর করে তৃণমূল পর্যায়ে মানুষের মুখে হাসি ফোটানোর যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটা বাস্তবায়নে ইসলামী ব্যাংক বড় ধরনের ভূমিকা পালন করে যাচ্ছে।

ইসলামী ব্যাংকের কর্মীদের সততা ও নিষ্ঠার কারণে আজ ব্যাংকটি বিশ্বের শীর্ষ ১০০টি ব্যাংকের মধ্যে অন্যতম স্থান লাভ করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেন তিনি। অনুষ্ঠান শেষে শ্রেষ্ঠ লিডারদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

ব্যাংকের নিজস্ব কার্যালয়ে রাজশাহী জোন প্রধান সিনিয়র নির্বাহী ভাইস প্রেসিডেন্ট মো. কাউছার উল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, ইসলামী ব্যাংক পাবনা শাখার ব্যবস্থাপক মো. খলিলুর রহমান, ডা. জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

 

টাইমস/এএইচ/এসআই

Share this news on: