বিয়ে নয় কণ্ঠশিল্পী লিজার ধ্যান জ্ঞান গানে

সানিয়া সুলতানা লিজা। ক্যারিয়ারের শুরু থেকেই গান নিয়ে ভীষণ ব্যস্ত এ শিল্পী। বর্তমানে স্টেজ শো, অডিও গান, মিউজিক ভিডিও এবং সিনেমার গান নিয়ে তার ব্যস্ততা। তবে সবচেয়ে বেশি তিনি ব্যস্ত শো নিয়ে। দেশ-বিদেশের স্টেজ শো নিয়ে কাটছে তার সময়।

এই প্রসঙ্গে লিজার ভাষ্য, শীত মৌসুম প্রায় চলে এসেছে। এই মৌসুমে শো-র সংখ্যা বহু গুণ বেড়ে যায়। সামনে টানা শো নিয়ে ব্যস্ত থাকতে হবে। সত্যি বলতে শো করে ক্লান্তি আসে। কিন্তু আমি উপভোগ করি বেশ। কারণ শ্রোতাদের সরাসরি গান শোনানো যায়। সাড়াটাও পাওয়া যায় সাথে সাথেই।

লিজা

লিজা বলেন, শো'র পাশাপাশি চলতি বছর বেশ কিছু গান প্রকাশিত হয়েছে লিজার। তার কাছে জানতে চাওয়া এই গানগুলোর সাড়া কেমন ছিল? উত্তরে বাংলাদেশ টাইমস প্রতিনিধিকে লিজা বলেন, চলতি বছর যে গানগুলো প্রকাশ করেছি সেগুলো শুধুমাত্র বাণিজ্যিক বিবেচনায় করিনি। কারণ মনের মতো কিছু গান এ বছর করার চেষ্টা করেছি। নিজের পছন্দটাকেই বেশি গুরুত্ব দিয়েছি।

তিনি আরও বলেন, তবে এর মধ্যে বেশিরভাগ গান আমার ইউটিউব চ্যানেলেই প্রকাশ হয়েছে। অডিওর সঙ্গে মিল রেখে এগুলোর ভিডিও বানিয়েছি। ভিডিওতেও আমি নিজেই পারফর্ম করেছি। আর গানগুলো থেকে সত্যি বলতে প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পাচ্ছি।

শুনেছি সম্প্রতি হাবিব ওয়াহিদের সঙ্গে আপনার একটি গান প্রকাশ হয়েছে?

এই বিষয়ে লিজা বলেন, হাবিব ভাইয়ের সঙ্গে বেশ কয়েকবারই কাজ হওয়ার কথা ছিল। কিন্তু ব্যাটে বলে মিলেনি। এ জন্য এবারই প্রথমবার কাজ করলাম। খুবই ভালো লেগেছে।

লিজা

গানের নাম ‘এক যমুনা’। এই গানটি ভিডিওসহ হাবিব ভাইয়ের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে। সাড়া কেমন ছিল? লিজা বলেন, সাড়া পেয়েছি খুব ভালো।

আপনি বহুদিন ধরে মিউজিক ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। এর বর্তমান অবস্থা কেমন মনে হচ্ছে? লিজা বলেন, খারাপ না, আবার ভালোও না। ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। কোম্পানিগুলোও শিল্পীদের ভালো গান প্রকাশ করছে।

লিজা অনবরত গান গেয়েই চলেছেন। আপনাকে ভিন্ন একটা প্রশ্ন না করলেই নয়। বিয়ে করছেন কবে? লিজা বলেন, আগামী কয়েক বছরের মধ্যে বিয়ে করার কোনো চিন্তা নেই। কারণ গান নিয়ে আমি অনেক বেশি ব্যস্ত। আরো পরে এ নিয়ে চিন্তা করবো। এখন বিয়ে নয় সব ধ্যান জ্ঞান হলো গান।

 

টাইমস/জেকে/এসআই

Share this news on: