স্পটে গিয়ে দেখলাম, বিয়ের পিঁড়িতে অধরা-রোশান

বাইরে টলমলে রোদ। হাটতে হাটতে পৌঁছে গেলাম বিএফডিসির এক নম্বর ফ্লোরে। পৌঁছেই দেখতে পেলাম গেটের সামনে মানুষের জটলা। ভিতরে ঢুকেই বুঝতে পারলাম, কিছু একটা হচ্ছে এখানে। একটু ভেতরে তাকাতেই দেখা গেল আলো ঝলমলে কর্মব্যস্ত পরিবেশ।

হঠাৎ চোখে পড়ল, মনোযোগ সহকারে মনিটরে তাকিয়ে আছেন পরিচালক অপূর্ব। ঠিক এসময় অভিনয় শিল্পীদের দৃশ্য বোঝাচ্ছেন আরেক পরিচালক রানা। আরেকটু সামনে যেতেই চোখে পড়ল, বিয়ের সাজে অধরা এবং রোশানকে (নায়ক-নায়িকা)।

তখনই বুঝতে পারলাম কোনো ছবির বিয়ে বাড়ির দৃশ্যধারণ চলছে। তারপরই অন্য প্রান্ত থেকে পরিচালক বলছেন, থ্রি টু ওয়ান জিরো অ্যাকশন, সঙ্গে সঙ্গে ক্যামেরা ট্রলি ব্যাক। খানিক পরে ‘কাট’ বলে উঠলেন পরিচালক।

এই সময় পাত্র-পাত্রী, পরিচালক, চিত্রগ্রাহক সবাই মিলে দেখে নিলেন শট। তখনই পরিচালক বলে উঠলেন, নাহ, মনের মতো হলো না। চলেন আরেকবার নিই। পরে পরিচালক রানা দুইবার টেক নেয়ার পর মনের মতো শট পেলেন।

শটের পর পাত্র-পাত্রী চলে গেলেন মেকআপ রুমে। এরপর জানা গেল, যুগল নির্মাতা অপূর্ব রানা নির্মাণ করছেন ‘উন্মাদ’ শিরোনামের নতুন একটি ছবি। এ ছবিতে জুটিবদ্ধ হয়েছেন তারা (অধরা খান এবং চিত্রনায়ক জিয়াউল রোশান)।

২৮ অক্টোবর থেকে বিএফডিসির এক নম্বর ফ্লোরে চলছে ছবির চিত্রায়ন।

ছবিটি প্রসঙ্গে পরিচালক বলেন, তরুণ প্রজন্ম যারা একটি সময় উন্মাদনা করতে পছন্দ করে তাদের টার্গেট করেই এ ছবির নাম ‘উন্মাদ’ রেখেছি। একটি বয়সে তরুণদের মধ্যে এক ধরনের উন্মাদনা কাজ করে, সে উন্মাদনার কারণে অনেকের জীবনে দূঘর্টনা ঘটে যায়। তারুণ্যের মধ্যে উন্মাদনা থাকবে কিন্তু তা যেন একটি সীমারেখায় থাকে। মূলত ছবিতে সেটিই তুলে ধরার চেষ্টা করছি।

এদিকে পরিচালকের সঙ্গে কথা শেষ করে চলে গেলাম মেকআপ রুমে। ওই সময় দেখলাম, খানিকটা আয়েশি ভঙ্গিতে বসে আছেন রোশান। আর বেশ চুপচাপ হয়ে বসে আছেন অধরা। তিনি নড়তে পারছেন না তার ভারি পোশাকের জন্য। দেখা মাত্রই হেসে বললেন, ‘বিয়ে তো হয়ে গেল। এত দেরি করে আসলে হবে?

নায়িকার কথার উত্তর দিয়ে জানতে চাইলাম প্রথমবার বিয়ের অনুভূতি? স্বভাবসুলভ হাসি দিয়ে অধরা বলেন, প্রথমবারের মতো বউ সাজলাম, অন্যরকম একটি অনুভূতি। এ ছবিতে আমার সহশিল্পী হিসেবে আছেন জিয়াউল রোশান। আমি সত্যিকার অর্থে লজ্জা পাচ্ছিলাম। বউ সেজে থাকা আসলে খুবই কঠিন একটি বিষয়। সবকিছু মিলে ভালো লাগছে।

ফাইল

এদিকে পরিচালক প্রসঙ্গেও কথা বললেন নায়িকা। জানালেন, পরিচালক অপূর্ব রানার সঙ্গে এটি তার প্রথম কাজ। গল্পের প্রয়োজনে বিভিন্ন সময় তাকে বিভিন্ন লুকে আসতে হচ্ছে এ ছবিতে। বিয়ের সাজ তারই একটি অংশ।

অধরার সঙ্গে কথা বলার ফাঁকে বাইরে থেকে ডাক আসলো রোশানের। জানালেন, ক্লোজ শট নেয়া হবে। ওই সময় তিনি নিজেকে ঠিকঠাক করে চলে গেলেন সেটে। রোশান আসতে আসতে বিভিন্ন বিষয়ে আরও আলাপ হলো অধরার সঙ্গে। প্রায় মিনিট বিশ পর মেকাপ রুমে আসলেন রোশান। দেরি না করে তার কাছেও জানতে চাইলাম প্রথমবার বিয়ের অনুভূতি?

রোশান বললেন, জীবনের প্রথমবার বিয়ে করেছি। সেই অর্থে আমার অভিজ্ঞতা থাকার কথা না। কিন্তু আমাদের ডিওপি আমার এক্সপ্রেশন দেখে বলছেন আমি নাকি তৃতীয়বার বিয়ে করেছি। খুবই মজার একটি ব্যাপার। কাজটি খুব ভালো হচ্ছে। আমার কাছে মনে হচ্ছে দর্শকদের জন্য এবার ভালো কিছু উপহার দিতে পারব।

পরে আরও কিছুক্ষণ দুজনের সাথে কথা বলে মেকআপ রুম থেকে বিদায় নিলাম। বাইরে এসে দুই পরিচালককেও বললাম গুডবাই, আবার দেখা হবে। এরপর ঠিক ৩০ মিনিট পর পৌঁছে গেলাম নিজ গন্তব্যে।

 

টাইমস/জেকে

Share this news on: