‘আমরা মানুষের দুর্নাম করে আনন্দ পাই’

জনপ্রিয় মডেল-অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। চলতি বছরটা বেশ ভালো যাচ্ছে তার। এবছর পুরনো রোমান্টিক ইমেজ থেকে বের হয়ে এসে বেশ কিছু বৈচিত্র্যময় চরিত্রে ধরা দিয়েছেন তিনি। চলতি বছর মেহজাবিন অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটকের মধ্যে রয়েছে ‘এই শহরে’, ‘মায়া সবার মতো না’, ‘প্রশংসায় পঞ্চমুখ’, ‘বিউটিফুল’ ও ‘পতঙ্গ’ প্রমুখ। 

চলতি বছরের কাজ নিয়ে বাংলাদেশ টাইমসকে মেহজাবিন বলেন, এই বছর কয়েকজন নির্মাতার সঙ্গে ডিফরেন্ট চরিত্রে কাজ করতে পেরেছি। সত্যি বলতে, নিজেকে ভাঙতে পেরেছি। তাই দারুণ সাড়াও পেয়েছি। অনেকেই মনে করতেন, আগের সেই চরিত্র থেকে মেহজাবিন কখনো বের হতে পারবে না। তাদের সেই ধারণা আমি ভেঙে দিয়েছি। সত্যি বলতে আমি পেরেছি।

চলতি বছর উল্লেখযোগ্য কাজের পাশাপাশি বিয়ের গুঞ্জন, শপিংমলে নির্মাতার হাত ধরে হাঁটা ও বিতর্কিত ভিডিও প্রকাশের মিথ্যা খবরে আলোচিত- সমালোচিত হয়েছেন এই অভিনেত্রী।

এসব বিষয়ে বলেন, অনেক সময় আমরা সত্য-মিথ্যে যাচাই করি না। শোনা কথা কান দেই। মানুষের দুর্নাম করে আনন্দ পাই।

তিনি বলেন, এছাড়া সামান্য বিষয় নিয়েও অনেক সময় আমরা আলোচনা-সমালোচনা করি। সবার হাতে এখন মুঠোফোন। বেশিরভাগ মানুষই সোস্যাল মিডিয়ায় যুক্ত আছি। আমি মনে করি, সোস্যাল মিডিয়ায় কিছু বলা বা লেখার আগে বিষয়টি সম্পর্কে ভালো ভাবে জানা প্রয়োজন।

দেশ নিয়ে এই অভিনেত্রী জানান, সব কিছুর ঊর্ধ্বে আমার দেশ। দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করে আমি কিছু করতে চাই না। আমাদের শিল্পীরা অভিনয়ের পাশাপাশি সামাজিক কাজকর্মেও নিজেকে জড়াতে পারেন বলে আমি মনে করি। এখন ঘোষণা দেবো না তবে ভবিষ্যতে দেশের জন্য ভালো কিছু অবশ্যই করবো।

সম্প্রতি মেহজাবিন মিজানুর রহমান আরিয়ানের ‘এ সুইট লাভ স্টোরি’ শিরোনামের একটি নাটকের শুটিং শেষ করেছেন। এতে তিনি জুটি বেঁধেছেন জনপ্রিয় অভিনেতা অপূর্বর বিপরীতে।

 

টাইমস/জেকে/এইচইউ

Share this news on: