নাটক ছেড়ে ভিন্ন পেশায় অপি করিম

টিভি নাটকের একসময়ের বেশ জনপ্রিয় মুখ অপি করিম। তবে এই সময়ে এসে তাকে দেখা যায় না বললেই চলে। এখন নাটক-সিনেমা থেকে নিজেকে দূরে রেখেছেন অপি। তবে দেশিয় ভক্তরা এখনো তার অপেক্ষায়। কবে ফিরবেন তিনি।

এ বিষয়ে বাংলাদেশ টাইমস প্রতিনিধিকে অপি বলেন, অভিনয় থেকে একেবারে বিদায় নেইনি। কাজ কমিয়ে দিয়েছি। এখন বিশেষ দিবসের নাটক-টেলিছবিতে অভিনয় করি। টিভি নাটকের বাইরে মঞ্চেও অভিনয় করছি।

এনামুল করিম নির্ঝরের সঙ্গে তার বিচ্ছেদের গুঞ্জন প্রসঙ্গে অপি বলেন, গুঞ্জন তো গুঞ্জনই। এসব নিয়ে আসলে বলার কিছু নেই। সমালোচকদের কাজই সমালোচনা করা। তারা তাদের কাজ করছে আর আমি আমার কাজ নিয়ে ব্যস্ত।

বর্তমানের ব্যস্ততা নিয়ে তিনি বলেন, মূল পেশায় আছি। আসলে ছোট বেলা থেকে স্বপ্ন ছিল শিক্ষক হবো। সেই স্বপ্ন আঁকড়ে সফল হয়েছি। বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে শিক্ষার্থীদের পাঠদান করাচ্ছি। আসলে স্থাপত্য শিক্ষার জায়গাটা পুরোপুরি আমারই জায়গা। নিজেকে একজন স্থপতি হিসেবে দেখবো সে স্বপ্নটা বহুদিনের। তাই হয়েছি।

ফাইল

আরেক জনপ্রিয় অভিনেতা টনি ডায়েসের সাথে অপি করিম

এই অভিনেত্রী বলেন, আসলে এই পেশার সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে গর্বিত মনে হয়। বিশ্ববিদ্যালয়ে আমাকে অন্যদের মতো ফুলটাইম সময় দিতে হচ্ছে। এছাড়া আমার একটি আর্টি ক্যালসার অফিস রয়েছে। সবমিলিয়ে নাটক কমিয়ে দিয়েছি।

সর্বশেষ চলতি বছরের ১৮ অক্টোবর বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটারে নাট্যম রেপার্টরির ষষ্ঠ প্রযোজনায় ‘ডিয়ার লায়ার’ নাটকে মঞ্চে অভিনয় করতে দেখা গেছে অপিকে। মার্কিন লেখক জেরোম টিমোথি কিল্টির মূল লেখা থেকে বাংলায় অনুবাদ করেছেন অধ্যাপক আবদুস সেলিম। নির্দেশনা দিয়েছেন আইরিন পারভিন। এই নাটকে অপি করিম ছিলেন ব্রিটিশ অভিনেত্রী প্যাট্রিক ক্যাম্পবেল স্টেলা। এছাড়া এতে অপির সাথে মঞ্চ ভাগ করেন শক্তিমান অভিনেতা আতাউর রহমান।

 

টাইমস/জেকে

Share this news on: