সেলিব্রেটিদের মধ্যে প্রথম করোনায় আক্রান্ত ‘হ্যারি পটার’!

‘হ্যারি পটার’ খ্যাত তারকা ড্যানিয়েল র‌্যাডক্লিফ। সম্প্রতি করোনা ভাইরাস ধরা পড়েছে তার শরীরে। এরপরেই শোরগোল পড়ে যায় হলিউডসহ হ্যারি পটার ভক্তদের মধ্যে।

মূলত করোনায় বিখ্যাত সেলিব্রেটিদের মধ্যে প্রথম আক্রান্ত হিসেবে উঠে এসেছে ড্যানিয়েল র‌্যাডক্লিফের নাম। এমন খবরে হতাশা ছড়িয়ে পড়েছে তার ভক্তকুলের মনে।

অনেকেই এই খবর বিশ্বাস করতে না পেরে প্রশ্ন ছুঁড়েছেন, আসলেই কি ‘হ্যারি পটার’ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন? উত্তর হচ্ছে না! কারণ তাকে নিয়ে শুরু হয়েছে করোনার গুজব। আসলেই করোনাভাইরাসে আক্রান্ত হননি অভিনেতা।

তবে এই ভুয়া খবরটি এসেছে বিবিসি থেকে। সম্প্রতি ‘বিবিসি ব্রেকিং নিউজ’ নামের একটি অ্যাকাউন্ট থেকে টুইট বার্তা দেয়া হয়, ‘ব্রেকিং: ড্যানিয়েল র‌্যাডক্লিফের করোনা ভাইরাস টেস্ট পজিটিভ’। আক্রান্ত ঘোষিতদের মধ্যে তিনিই প্রথম বিখ্যাত ব্যক্তি যার শরীরে করোনাভাইরাস ধরা পড়লো।

এই একটি টুইট হাজার হাজার টুইটার ব্যবহারকারীকে বোকা বানিয়েছে। এর মধ্যে নামকরা সাংবাদিকরাও আছেন। কারণ ওই ভুয়া অ্যাকাউন্টটির নাম দেয়া হয়েছে ‘বিবিসি নিউজ টুনাইট’। একই সঙ্গে বিবিসির লোগোও ব্যবহার করা হয়েছে। ফলে হাজার মানুষ টুইট বার্তাটি বিশ্বাস করেছেন।

অবশ্য পরে এই ভুয়া টুইট তুলে নেয়া হয়, তবে ততক্ষণে খবরটি দেখে ফেলে তিন লক্ষাধিক মানুষ।

 

টাইমস/জেকে

Share this news on: