সেই ভিক্ষুককে ‘বাবা’ বলে সম্বোধন করলেন ওমর সানি

মহামারী আকারে পুরো বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে অসহায় মানুষের সহায়তায় ১০ হাজার টাকা দান করেছেন শেরপুরের নজিমুদ্দিন নামের এক ভিক্ষুক। যে টাকা দুই বছর ধরে বাড়ি নির্মাণের জন্য জমাচ্ছিলেন, সেই টাকা ২১ এপ্রিল ঝিনাইগাতি ইউএনও’র হাতে তুলে দেন ওই ভিক্ষুক।

বিষয়টি নজরে আসে চিত্রনায়ক ওমর সানির। এরপর ওই ভিক্ষুকের পায়ে হাত রেখে সালাম করতে চান এ নায়ক।

তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে ওমর সানি লিখেছেন, যিনি মানুষের দ্বারে দ্বারে ঘুরে ভিক্ষা করেন, তিনি দান করেছেন করোনাভাইরাসের ত্রাণ তহবিলে, সাবাস বাবা আপনাকে পায়ে ধরে সালাম করতে চাই।

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধীগাঁও গ্রামের ৮০ বছরের বৃদ্ধ ভিক্ষা করে সংসার চালান। তবে করোনা পরিস্থিতিতে অসহায় মানুষের দুর্দশা দেখে ২ বছরের জমানো টাকা আর নিজের কাছে রাখতে পারলেন না তিনি। বিবেকের কাছে পরাজিত হয়ে সেই টাকা অসহায়দের মাঝে বিলিয়ে দিলেন ওই ভিক্ষুক।

তার এই দান ওমর সানির মনকে বেশ ভালোভাবে অনুপ্রাণিত করেছে। এরপর ফেসবুক স্ট্যাটাস দিতে বাধ্য হন তিনি। স্ট্যাটাসে ওমর সানি আরও লেখেন, আমার তো বাবা নেই, তাই অনেকদিন পর (ভিক্ষুককে) বাবা বলে সম্বোধন করলাম।

এদিকে বিভিন্ন গণমাধ্যমে নজিমুদ্দিনের দানের খবর আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার বাড়ি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান ঝিনাইগাতীর ইউএনও রুবেল মাহমুদ।

 

টাইমস/জেকে

Share this news on:

সর্বশেষ