কোয়ারেন্টাইনে নিশো–মেহজাবীনের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

প্রাণঘাতী করোনাভাইরাসে স্থবির হয়ে পড়েছে দেশের সবকিছু। টানা ষষ্ট দফায় লকডাউনের কারণে দেশের অফিস, আদালত, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পাশাপাশি দীর্ঘ দেড় মাস ধরে বন্ধ আছে নাটকের শুটিং-ও।

এর মধ্যে বেকার হয়ে পড়েছে নাটকের অসংখ্য শিল্পী। তবে এই অবস্থায়ও বসে নেই কিছু কিছু অভিনেতা অভিনেত্রী। তাদের মধ্যে টিভি নাটকের জনপ্রিয় জুটি আফরান নিশো ও মেহজাবীন চৌধুরীকে প্রথমবারের মতো একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে দেখা গেছে। কোয়ারেন্টাইনের সময় এই ছবি ধারণ করা হয়েছে মোবাইলে!

নিজের চিত্রনাট্যে ‘ওয়েটিং’ নামের চলচ্চিত্রটি নির্মাণ করছেন কাজল আরেফিন অমি। আরও অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ।

সিলভার স্ক্রিনের ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির গল্প এগিয়েছে ফেসবুকে পরিচয় হওয়া দুটি মানুষকে ঘিরে। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে যেদিন সিদ্ধান্ত নেয় দেখা করার- সেদিনই পুরো শহর লকডাউন! এখান থেকেই সরল গল্পটিতে জটিল একটা বাঁক তৈরি হয়।

দৃশ্যায়ন হয়েছে অভিনেতাদের বাসায়। সাহায্য করেছেন বাড়ির অন্য সদস্যরা। পেশাদার কোনো কুশলী ছিলেন না নাটকটির শুটিং-য়ে। ‘ওয়েটিং’-এর দৈর্ঘ্য ১০ মিনিটের মতো। বর্তমানে চলছে সম্পাদনা।

শুটিং প্রসঙ্গে নির্মাতা অমি জানান, তিনজন শিল্পীই মোবাইলে দিয়ে নিজেদের দৃশ্যগুলো এক এক করে শুট করেছেন। এরপর দৃশ্যগুলো সংগ্রহ করে পাঠানো হয়েছে ভিডিও এডিটরের কাছে।

এর আগে করোনাভাইরাসের প্রকোপে ‘ঘরবন্দি’ অবস্থায় তরুণদের জন্য একটি অনুপ্রেরণাদায়ী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি করেছিলেন তারকা দম্পতি মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা।

 

টাইমস/জেকে

Share this news on: