করোনা দুর্যোগে যেভাবে কাটছে নায়ক শাকিলের সময়

নায়ক শাকিল খান। অল্প সময়েই বাংলা সিনেমায় নিজের শক্ত অবস্থান তৈরি করা এক জনপ্রিয় নাম। তিনি ক্যারিয়ারে প্রথম ‘আমার ঘর আমার বেহেশত’ ছবিতে অভিনয় করেন ১৯৯৪ সালে। সে ছবিটি মুক্তি পায় আরও তিন বছর পর।

এরপর থেকে যেন আর আটকে রাখা যায়নি তার জনপ্রিয়তা। প্রথম ছবি মুক্তির পর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ঠিক যেন এলেন, দেখলেন, জয় করলেন।

এরপর শাকিল খান একে একে উপহার দেন ব্যবসাসফল ‘পাহারাদার’, ‘বিয়ের ফুল’, ‘নারীর মন’, ‘কষ্ট’র মতো অসংখ্য ছবি।

এদিকে তুমুল ব্যস্ততায় শাকিল খান যখন নিজেকে সময় দেওয়ার মতো অবসর পান না, ঠিক তখনই হঠাৎ করেই চলচ্চিত্রে অভিনয় থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। এরপর থেকেই আর দেখা যায়নি তাকে।

তবে এখন কেমন কাটছে নায়ক শাকিলের? তিনি বলেন, করোনার এ পরিস্থিতিতে ঘরেই কাটছে।

প্রাণঘাতী করোনা নিয়ে শাকিল খান আরও বলেন, যতটুকু বের না হলেই নয়, ঠিক ততটুকু বের হই। বাইরে বের হওয়ার আগে যথেষ্ট নিরাপত্তা নিয়েই বের হই। কোনোভাবেই চাইছি না করোনা কাছে আসুক। এ জন্য বাসায় এবং বাইরে সামাজিক দূরত্ব মেনে চলছি।

আমার সন্তানেরাও বুঝতে শিখেছে। তারা বের হওয়ার সময় বলে, বাবা সাবধানে যেয়ো, সব জায়গায় যেয়ো না। বাইরে এলে তাদের জন্যই বেশি কষ্ট হয়। ফেরার সময় বারবার ভাবি, আমি কি নিরাপদে বাসায় ফিরছি।

বর্তমানে শাকিল খান বাসায় বেশির ভাগ সময় কম্পিউটারে নিজের এবং ব্যবসায়িক কাজ করে সময় কাটাচ্ছেন। এছাড়া অবসর সময় তিনি দেশ–বিদেশের সিনেমা দেখছেন, বই পড়ছেন এবং সন্তানদের সঙ্গে সময় কাটান।

সম্প্রতি এমন কোন সিনেমা দেখেছেন? শাকিল খান বলেন, রাজ্জাক ভাইয়ের অনেক আগের একটি ছবি দেখেছি। ছবিটির নাম ‘নাচের পুতুল’। খুবই অসাধারণ ছবি! কী অভিনয়!

আসলে কিংবদন্তি নায়ক রাজ রাজ্জাকের সঙ্গে শাকিল খান অনেকগুলো ছবিতে অভিনয় করেছেন। সেই সময়ের স্মৃতিগুলো এখনো এই অভিনেতার কাছে জীবন্ত হয়ে আছে। তার কাছে রাজ্জাক একজন অভিনয়ের জাদুকর।

 

টাইমস/জেকে

Share this news on: