সেরা অভিনেতা তারিক আনাম-সুনেরাহ, চলচ্চিত্র ‘ন ডরাই’

২০১৯ সালের সেরা চলচ্চিত্রের পুরষ্কার পেল ‘ন ডরাই ও ‘ফাগুন হাওয়ায়’ সিনেমা। সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলতে যাচ্ছেন ‘ন ডরাই’ সিনেমার তানিম রহমান অংশু।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয় প্রকাশিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। প্রজ্ঞাপন বলছে, ২০১৯ সালের জন্য ২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে।

অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন তারিক আনাম খান। এদিকে প্রথম ছবি দিয়েই বাজিমাত করলেন ‘ন ডরাই’-খ্যাত সুনেরাহ বিনতে কামাল। তিনি পাচ্ছেন শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার।

এবার পার্শ্বচরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন ফজলুর রহমান বাবু। তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ অভিনয়ের জন্য এ পুরস্কার পেতে যাচ্ছেন তিনি। আর ‘মায়া দ্য লস্ট মাদার’ ছবির জন্য পার্শ্বচরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেতে যাচ্ছেন নারগিস আকতার। আর ‘সাপলুডু’ সিনেমায় খলচরিত্রে অভিনয় করে পুরস্কার জিতেছেন নন্দিত অভিনেতা জাহিদ হাসান।

জানা গেছে, এবার সেরা সংগীত পরিচালক হিসেবে ইমন চৌধুরী, সেরা গায়ক মৃণাল কান্তি দাস, সেরা গায়িকা হিসেবে মমতাজ বেগম ও ফাতিমা তুয যোহরা ঐশী পুরস্কার পাচ্ছেন। আজীবন সম্মাননা পাচ্ছেন সোহেল রানা ও সুচন্দা।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: