অপুর অপেক্ষা...

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। এই নায়িকাকে চেনেন না এমন মানুষ নেই বললে চলে। মূলত দর্শকের ভালোবাসায় তিনি এই পরিচিতি পেয়েছেন। গেল দুয়েক বছর আগেও ঢালিউডে ব্যবসাসফল ছবির তুলনাহীন নায়িকা ছিলেন অপু বিশ্বাস। ওই সময় একের পর এক ছবিতে দেখা মিলত তার। তবে অনেকদিন ধরে নিজেকে আড়াল করে রেখেছেন অপু বিশ্বাস।

বর্তমানে বাংলা সিনেমায় তাকে দেখা যায় না বললেই চলে। এর একটি কারণও অবশ্য আছে, তার একমাত্র সন্তান আব্রাম খান জয়। যে কিনা ধীরে ধীরে বেড়ে উঠছেন, স্কুলেও যাচ্ছেন। মূলত বর্তমানে তাকে অনেক সময় দিতে হয় অপুর। ফলে বহুদিন ধরে নিজেকে সিনেমা থেকে আড়ালে রেখেছেন তিনি। তবে দর্শকরা তো তাকে অনেক ভালোবাসেন, তাই তাকে নিয়ে দর্শকদের আগ্রহের যেন শেষ নেই। অনেকের মনে প্রশ্ন, তাহলে কী তাদের প্রিয় নায়িকা চলচ্চিত্র থেকে হারিয়ে গেছেন?

ভক্তদের এই প্রশ্নের উত্তর খুঁজতে বাংলাদেশ টাইমস প্রতিনিধির সঙ্গে কথা হয় নায়িকা অপুর।

তিনি জানান, দর্শকদের মতো তিনিও অপেক্ষা করছেন। কিন্তু কিসের? অপু বললেন, ‘কাজের প্রস্তাব অনেক আসে, তবে যেনতেন কাজ তো আমি করতে পারি না। আজ দর্শক আমাকে ভালোবাসে এই কাজের জন্য। তেমন ভালো কাজ না পেলে সিনেমা আর করব না। আমার ওপর তাদের আস্থা আছে। সে আস্থা ধরে রাখার চেষ্টা করব। তবে যদি ভালো কোনো সিনেমার প্রস্তাব পাই, সেদিন আবার ক্যামেরার সামনে দাঁড়াব। আর সে জন্যই নিজকে প্রস্তুতও করছি।’

অপু বর্তমানে শরীর চর্চায় নিজেকে ব্যস্ত রেখেছেন। ফিটনেস ঠিক রাখতে তিনি নিয়মিত ব্যায়ামাগারেও যাচ্ছেন। এদিকে, অপু বিশ্বাস অভিনীত ‘শশুর বাড়ি জিন্দাবাদ টু’ ছবিটি এখনও মুক্তির অপেক্ষায় আছে। এতে অপু বিশ্বাসের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন নায়ক বাপ্পী চৌধুরী।

২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পদার্পণ করেন অপু বিশ্বাস। এরপর ২০০৫ সালে এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে শাকিব খানের বিপরীতে প্রধান নায়িকা হিসেবে অভিনয় করেন তিনি। এই ছবির পর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। অনেক জনপ্রিয় ছবির মূল নায়িকা তিনি। তাই দর্শক অপু বিশ্বাসকে আবারো রুপালি পর্দায় দেখতে চায়।

 

টাইমস/এসআই

Share this news on: