পেশাদার খুনি থেকে ‘প্রেমিক’ সজল

আব্দুন নূর সজল। বাংলা নাটকের চ্যালেঞ্জিং চরিত্রের একজন তারকা। গেল দুই বছর ধরে বেছে বেছে চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করছেন তিনি। এর আগে, বেশি সময় তাকে রোম্যান্টিক চরিত্রে পাওয়া গেলেও এখন গল্প বাছাইয়ের ক্ষেত্রে বেশ মনোযোগী এই অভিনেতা।

সম্প্রতি এমনই একটি গল্পে অভিনয় করেছেন সজল, যা অনেকদিন ধরে মনে মনে খুঁজছিলেন। তার ভালোলাগার গল্পের নাটকটির নাম ‘জেমস’। এই নাটকে মূলত তাকে একজন পেশাদার খুনি হিসেবে দেখা যাবে। নাটকে সজলের বিপরীতে দেখা যাবে আরেক জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষকে। তিনিও এরই মধ্যে চ্যালেঞ্জিং চরিত্রগুলোতে অভিনয় করে পরিচালকদের আস্থা ও দর্শকদের মন জয় করতে সক্ষম হয়েছেন।

‘জেমস’ প্রসঙ্গে সজল বাংলাদেশ টাইমসকে বলেন, এই নাটকটির নাম ভূমিকায় দেখা যাবে আমাকে। নাটকটি রচনা করেছেন যথাক্রমে হুমায়রা আক্তার, শুভ রায়হান ও তৌহিদ বাপ্পী এবং চিত্রনাট্য ও পরিচালনা করেছেন শুভ রায়হান।

গল্প প্রসঙ্গে অভিনেতা জানান- জামশেদ মির্জা (সজল), আন্ডারওয়ার্ল্ডে যিনি জেমস নামেই পরিচিত। এই অন্ধকার জীবনে চলতে চলতে একদিন বন্ধু হাসেমের গায়ে গুলি লাগে। ওই সময় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার সময় পরিচয় হয় নার্স জয়িতার (অপর্ণা) সঙ্গে। যাকে প্রথম দেখাতেই পছন্দ হয় জেমসের।

এদিকে, জেমস একদিন জানতে পারে, জয়িতা তার বিয়ের কিছুদিন পর স্বামীকে হারায়, তাও জেমসের কারণে। সেই জয়িতার স্বামীর খুনি। জেমস তা জানতে পেরে জয়িতার প্রতি আরও আগ্রহী হয়ে উঠে। সে তাকে বিয়ে করতে চায়। এভাবে এগিয়ে যায় নাটকটির গল্প।

রাজধানীর খিলগাঁও এলাকার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে বলে জানান নির্মাতা শুভ রায়হান। তিনি বলেন, জেমস নাটকের গল্পটা সত্যিই অসাধারণ। বিশেষ করে এই নাটকে সজল ও অপর্ণা দু’জনই ভালো অভিনয় করেছেন।

নিজের চরিত্র প্রসঙ্গে সজল বলেন, সত্যি বলতে কাজটি করে ভীষণ শান্তি পেয়েছি। কারণ, ভালো কাজ করলে নিজের মধ্যে আত্মতৃপ্তি বেড়ে যায়, এই কাজটিও তেমন একটি কাজ।

অপর্ণা বলেন, এই নাটকে পরিচালক সমসাময়িক গল্পের ধারা থেকে বেরিয়ে ভিন্ন ধরনের নাটক নির্মাণ করেছেন। তাই এটি নিয়ে আমি শতভাগ আশাবাদী। আশা করছি, দর্শকদের মধ্যে অন্যরকম সাড়া ফেলবে গল্পটি।

শিগগিরই নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে বলে জানান পরিচালক শুভ রায়হান।

 

টাইমস/জেডকে/এইচইউ

Share this news on: