• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

ঈদের পর কাঠগড়ায় দাঁড়াবেন পপি!

ঈদের পর কাঠগড়ায় দাঁড়াবেন পপি!

বিনোদন প্রতিবেদক০৯ মে ২০১৯, ০৪:৫৯পিএম, ঢাকা-বাংলাদেশ।

ঢাকায় চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা পপি। খুব শিগগির কাঠগড়ায় দাঁড়াচ্ছেন তিনি! এর আগে চলচ্চিত্রে নানা রুপে, নানা চরিত্রে হাজির হয়ে দর্শকদের মন জয় করেছেন এই অভিনেত্রী। তবে এতদিন পরে এসে খবর মিলল, কাঠগড়ায় দাঁড়াতে হবে নায়িকা পপিকে। এরপর থেকে অনেক ভক্তের ঘুম হারাম হয়েছে। কী এমন করেছেন পপি, যে তাকে কাঠগড়ায় দাঁড়াতে হবে?

ঘটনা হলো, নির্মাতা আরিফুর জামান আরিফ নির্মাণ করছেন ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামে একটি ছবি। এতে অভিনয় করছেন হার্টথ্রুব নায়িকা পপি। এই ছবিতে মূলত পপিকে শরৎচন্দ্রের পার্বতী রুপে পাওয়া যাবে। আর চলচ্চিত্রটিতে শরৎচন্দ্রের ভূমিকায় অভিনয় করছেন গুণী অভিনেতা গাজী রাকায়েত।

এরই মধ্যে ছবিটির অর্ধেক কাজ শেষ করেছেন পপি। তবে মাঝে খানিকটা বিরতি দিয়ে কাজটি আবারো ঈদের পর শুরু করতে যাচ্ছে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রের পুরো টিম। তারই ধারাবাহিকতায় ঈদের পর কাঠগড়ায় দাঁড়াবেন পপি।

ছবিটি প্রসঙ্গে বাংলাদেশ টাইমসের প্রতিবেদকের সঙ্গে কথা বলেছেন পপি। তিনি জানিয়েছেন, গেল বছরের এপ্রিলে শুরু হয়েছিল ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রের কাজ। এরই মধ্যে ছবিটির ৫০ ভাগের বেশি কাজ শেষ হয়েছে। তবে গানের দৃশ্য ব্যতীত আর মাত্র সাত দিনের কাজ বাকি আছে।

এদিকে গান প্রসঙ্গে ছবিটির নির্মাতা আরিফুর জামান আরিফ বলেন,‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রে থাকছে মোট সাতটি গান। গানগুলো লিখেছেন রাষ্ট্রীয় পুরষ্কার প্রাপ্ত গীতিকার মো. রফিকুজ্জামান এবং সংগীত পরিচালনা করছেন আলী আকরাম শুভ।

গত বছর কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন ও সুবীর নন্দী এই ছবির দুটি গানে কণ্ঠ দিয়েছেন। বাকি গানগুলো লেখা ও রেকর্ডিংয়ের কাজ চলছে। আশা করছি, ঈদের পর পরই আবার চলচ্চিত্রটির দৃশ্য ধারণের কাজ শুরু করতে পারব।

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ চলচ্চিত্রে দেবদাস ও পার্বতী চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস ও পপি। রাজলক্ষী চরিত্রে মৌসুমি হামিদ, গহর চরিত্রে আনিসুর রহমান মিলন, কমল লতা চরিত্রে প্রকৃতি, ইন্দ্রনাথ চরিত্রে আমিন শাহ, অচলা চরিত্রে তমা মির্জা, মহিম চরিত্রে নিরব এবং সুরেশ চরিত্রে শিশির আহমেদ অভিনয় করছেন। এছাড়াও বড়দিদি উপন্যাসের নায়িকা বড়দিদি (মাধবী দেবী) চরিত্রে মঞ্চ অভিনেত্রী তামান্না সম্পা ও সুরেন্দ্র চরিত্রে জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান অভিনয় করছেন।

ইভেন্ট প্লাস ও এম আর ফিল্মস এর প্রযোজনায় ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবিটির কাহিনি ও সংলাপ রচনা করেছেন হাশিম আখতার মো. করিমদাদ ও চিত্রনাট্য করেছেন পরিচালক আরিফ নিজেই।

পপির চলচ্চিত্রে অভিষেক হয় ১৯৯৭ সালে মনতাজুর রহমান আকবরের ‘কুলি’ সিনেমার মধ্য দিয়ে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একে একে বিভিন্ন ব্যবসা সফল চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ‘মেঘের কোলে রোদ’, ‘কারাগার’, ‘গঙ্গাযাত্রা’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন এই নায়িকা।

 

টাইমস/জেকে/এসআই

একাদশ নির্বাচনে কামাল হোসেন গোপনে আ.লীগের পক্ষে কাজ করেছেন: নাসিম

একাদশ নির্বাচনে কামাল হোসেন গোপনে আ.লীগের পক্ষে কাজ করেছেন: নাসিম

একাদশ নির্বাচনে গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন গোপনে আওয়ামী লীগের পক্ষে কাজ করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। ভোটে আওয়ামী লীগের বিজয়কে ড. কামাল হোসেনের উপহার বলেও মন্তব্য করেন তিনি।

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে রাজি করাতে চীনকে প্রধানমন্ত্রীর আহ্বান   

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে রাজি করাতে চীনকে প্রধানমন্ত্রীর আহ্বান  

বাংলাদেশে থাকা ১০ লাখের বেশি রোহিঙ্গা নাগরিককে নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারকে রাজি করাতে চীনের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর দপ্তরে চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জু সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।

মিল্কভিটা, আড়ংসহ সব কোম্পানির দুধেই ক্ষতিকর এন্টিবায়োটিক!   

মিল্কভিটা, আড়ংসহ সব কোম্পানির দুধেই ক্ষতিকর এন্টিবায়োটিক!  

মিল্কভিটা, আড়ংসহ বাজারে প্রচলিত বিভিন্ন ব্র্যান্ডের সাতটি প্যাকেটজাত (পাস্তুরিত) দুধের নমুণা পরীক্ষা করে সেগুলোতে মানুষের চিকিৎসায় ব্যবহৃত শক্তিশালী অ্যান্টিবায়োটিকের উপস্থিতি পাওয়া গেছে। সেসঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের ঘি, ফলের জুস, মরিচ ও হলুদের গুঁড়া, পাম অয়েল, সরিষার তেল ও সয়াবিন তেলের নমুনা পরীক্ষা করা হয়েছে; যার অধিকাংশকই মানহীন।

জাতীয়

২০-২২ জুলাইয়ের মধ্যে এইচএসসির ফল প্রকাশ

২০-২২ জুলাইয়ের মধ্যে এইচএসসির ফল প্রকাশ

জুলাই মাসের ২০, ২১ বা ২২ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে। এই তিন দিনের যেকোনো এক দিন ফল প্রকাশের অনুমোদন চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছে শিক্ষা বোর্ডগুলো।

জাতীয়

এফআরের মালিক,  রূপায়ন চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা

এফআরের মালিক,  রূপায়ন চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা

ঢাকার বনানীর এফআর টাওয়ার নির্মাণে অনিয়ম ও জালিয়াতির অভিযোগ এনে ভবন মালিক, নির্মাতা প্রতিষ্ঠান রূপায়ন গ্রুপের চেয়ারম্যান এবং রাজউকের সাবেক দুই চেয়ারম্যানসহ ২৩ জনের বিরুদ্ধে দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জাতীয়

নয় মাসে রাসেলকে ৪৫ লাখ টাকা দেয়ার নির্দেশ আদালতের

নয় মাসে রাসেলকে ৪৫ লাখ টাকা দেয়ার নির্দেশ আদালতের

বাস চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে প্রতি মাসে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণের বাকি ৪৫ লাখ টাকা পরিশোধ করতে গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত।

বিনোদন

অভিনয়-গানে নতুন এক জয়া

অভিনয়-গানে নতুন এক জয়া

দুই বাংলায় বেশ দাপিয়ে বেড়াচ্ছেন বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। সৌন্দর্য ও অভিনয়গুণে এরই মধ্যে কলকাতায়ও সমানভাবে জায়গা করে নিয়েছেন তিনি। এবার সে জনপ্রিয়তাকে আরো পাকাপোক্ত করতে ভিন্ন আঙ্গিকে পাওয়া গেছে তাকে।

জাতীয়

স্কুলে বসে নেশা, বাধা দেয়ায় শিক্ষককে মারধর

স্কুলে বসে নেশা, বাধা দেয়ায় শিক্ষককে মারধর

সিরাজগঞ্জের তাড়াশে নেশা করতে বাধা দেয়ায় আইয়ুব আলী (২৮) নামে এক শিক্ষককে জনসমক্ষে মারধরের অভিযোগ উঠেছে এক শিক্ষার্থী ও তার স্বজনদের বিরুদ্ধে। মঙ্গলবার সকালে উপজেলার রঘুনিলী মঙ্গলবাড়িয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আইয়ুব আলী ওই বিদ্যালয়ের গণিতের শিক্ষক। আর অভিযুক্ত শিক্ষার্থীর নাম ছাব্বির হোসেন। সে একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র এবং উপজেলার নওগাঁ ইউনিয়নের বিপাচান গ্রামের আবুল কালামের ছেলে।

বিনোদন

আমেরিকা থেকে ফিরে আবার অভিনয়ে ব্যস্ত হচ্ছেন তমালিকা

আমেরিকা থেকে ফিরে আবার অভিনয়ে ব্যস্ত হচ্ছেন তমালিকা

টিভি পর্দার একসময়কার জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকার। বহুদিন ধরে দেশে ছিলেন না তিনি। নিজের জীবনের খানিকটা পরিবর্তন আনতে বছর খানেক আগে আমেরিকায় পাড়ি জমান জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী। শোনা গিয়েছিল, আর সেখান থেকে দেশে ফিরে আসবেন না তিনি।