বিয়ে করে ক্যারিয়ার জলাঞ্জলি দিয়েছিলেন যেসব তারকা  

বলিউডে অনেক তারকাই এসেছেন, যারা শুরুটা করেছিলেন খুব কষ্ট করে। তবে পরবর্তীতে ভালো একটি সম্পর্ক গড়ে ক্যারিয়ার ছেড়ে দিয়েছেন বেশ নীরবে! একটা উদাহরণ দিলে হয়ত বুঝতে বেশ সুবিধা হবে পাঠকদের।

বলিউড নায়িকা আয়েশা টাকিয়া। বেশ ভালো একটি ক্যারিয়ার ছিল এই নায়িকার। অভিনয়ে থাকাকালীন সালমান খানেরও নায়িকা হয়েছিলেন তিনি। তবে পরবর্তীতে কী হলো? স্বামী পেয়ে একেবারে ক্যারিয়ারকে গুডবাই না জানিয়ে বিদায় নিলেন এই নায়িকা।

বলিউডে এমন আরো অনেক তারকাই আছেন, যারা কিনা ক্যারিয়ারকে গুডবাই জানিয়েছেন, শুধু মাত্র ভালো একটি সম্পর্ক হওয়ার পর। আজ বাংলাদেশ টাইমস পাঠকদের জানাবো এই সব বলিউড তারকাদের খবর, যারা অভিনয়ে এসেছেন বেশ ভালোভাবে কিন্তু ছেড়ে গেছেন বেশ নীরবে।

চলুন দেখা যাক, কারা আছেন এই তালিকায়

এশা দেওল

বলিউড অভিনেত্রী এশা দেওল। তিনি ২০০২ সালে ‘কই মেরে দিল সে পুছে’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউড চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। পরবর্তীতে এই নায়িকা চলচ্চিত্র সমালোচকদের প্রশংসাও কুড়ান এবং অভিনয় জীবনে অনেকগুলি পুরস্কার অর্জন করতে সক্ষম হন। তার বাবা ছিলেন ধর্মেন্দ্র আর মা হেমা মালিনি। এই কারণে ভারতের অনেকেই মনে করতেন, বলিউডে টিকে থাকতে নাকি তার বাড়তি কিছু করা লাগেনি। তবে, এশা দেওলের গল্পটা মূলত অতটা সহজ ছিল না। তিনি বাবা-মায়ের মত বড় তারকা হতে পারেননি ঠিকই, কিন্তু কষ্ট করেছেন বেশ। তবে তিনিও একসময় ২০১২ সালে ডায়মন্ড ব্যবসায়ী ভারত তাখতানিকে বিয়ে করেন। এরপর বলিউড থেকে বিদায় নেন।

অমৃতা অরোরা

বলিউডের আরেক অভিনেত্রী অমৃতা অরোরা। ভারতের মুম্বাই শহরের বান্দ্রায় বসবাস করতেন তিনি। তাকেও সর্বশেষ ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘কুচ তো হ্যায় তেরে মেরে দার্মিয়ান’-তে দেখা গিয়েছিল। এরপরে আর কোনো বলিউড সিনেমাতে দেখা যায়নি ৪০ বছর বয়সী অমৃতাকে। তবে প্রিয় বান্ধবী কারিনা কাপুরের মত আকাশছোঁয়া সাফল্য তিনি পাননি ঠিকই, তবে অভিনয়ের জন্য অনেকটা পরিশ্রম করেছেন এই অভিনেত্রী। পরবর্তীতে তিনি প্রেমিক শাকিল লাদাককে বিয়ে করেন। যিনি ছিলেন মুম্বাইয়ের খুব পরিচিত কনস্ট্রাকশন প্রতিষ্ঠান রেডস্টোন গ্রুপের পরিচালক। এরপর বলিউড সিনেমাকে গুডবাই জানান।

শিল্পা শেঠি

বলিউডের ফিটনেস সচেতন নায়িকা শিল্পা শেঠী। তিনি ছিলেন ভারতের একজন খ্যাতনামা নায়িকা। ১৯৯৩ সালের শাহরুখ খানের বিপরীতে ‘বাজিগর’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেকের পর থেকে প্রায় ৪০ টি বলিউড, তামিল, তেলেগু এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেছেন এই নায়িকা। শিল্পা প্রথম প্রধান চরিত্রে অভিনয় করেন ১৯৯৪ সালের ‘আগ’ ছবিতে। এছাড়াও তিনি ‘ধাড়কান’ এবং ‘রিস্তে’ চলচ্চিত্রে অসাধারণ অভিনয় নৈপুণ্য প্রদর্শন করেন।

তবে ২০০৪ সালে তিনি ‘ফির মিলিঙ্গে’ চলচ্চিত্রে একজন এইডস রোগী হিসেবে অভিনয় করে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারও লাভ করেন। পরে শিল্পার ক্যারিয়ারে ধস নামে যখন ২০০৯ সালে তিনি রাজ কুন্দ্রাকে বিয়ে করেন। তার স্বামী রাজ কুন্দ্রা ছিলেন ‘সাকসেস’ ম্যাগাজিনের বিবেচনায় শীর্ষ ব্রিটিশ-এশিয়ান ধনীদের মধ্যে ১৯৮ তম।

 

টাইমস/জেকে/জেডটি

Share this news on: