• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

কার পুরস্কার কে জেতে! (পর্ব-১)

কার পুরস্কার কে জেতে! (পর্ব-১)

বিনোদন ডেস্ক০৬ জুলাই ২০১৯, ০৭:০৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

বলিউডে এই পর্যন্ত বহু তারকার আবির্ভাব ঘটছে, আবার অনেকে এই রাজ্যে ভালো কিছু দেখাতে না পেরে চম্পটও দিয়েছেন। তবে এমন অনেক তারকা আছে, যারা সময়ের চেয়ে কাজ বেশি বলে বহু চরিত্র ছেড়ে দিয়েছেন। পরে তার চরিত্রে রূপদান করেছে অন্য একজন (নায়ক বা নায়িকা)।

তবে অবাক হওয়ার মত বিষয় ছিল, তারা ব্যস্ততার কারণে এমন সব তারকার (নায়ক-নায়িকাদের) বিপরীতে কাজ ছেড়ে দিয়েছেন, যা পরবর্তীতে ভীষণভাবে ভাবিয়েছে তাদের, ঠিক যেন এটাই ছিল জীবনের সব থেকে বড় ভুল!

আজ বাংলাদেশ টাইমস পাঠকদের জানাবো এমন কিছু তারকার নাম, যারা ক্যারিয়ারে এমনই অনেক জনপ্রিয় নায়ক বা নায়িকার বিপরীতে কাজ ছেড়েছেন আর পরবর্তীতে শুধুই আফসোস করেছেন।

চলুন দেখা যাক এমন কিছু তারকার নাম, যারা এই তালিকায় পড়েছেন-

কাজল

বলিউডের নামকরা জুটির মধ্যে সবচেয়ে জনপ্রিয় জুটি শাহরুখ-কাজলের জুটি। এদের কিংবদন্তী জুটিও ধরা হয়। ক্যারিয়ারে তারা একত্রে ‘বাজিগর’ থেকে শুরু করে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, ‘কুচ কুচ হোতা হ্যায়’-সহ অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। তবে এই জুটিও যে মাঝে মাঝে একে অপরের ছবি ছেড়েছেন, তা কিন্তু অনেকের জানা নেই।

একসময় শাহরুখ খানের বিপরীতে বেশ কয়েকটি সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন কাজল। এর মধ্যে ‘মোহাব্বতে’, ‘কাভি আল বিদা না ক্যাহ না’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘চালতে চালতে’,  ‘দেবদাস’, ‘ভীর-জারা’ উল্লেখযোগ্য। শুধু শাহরুখ খানই নয়, সালমান খানের বিপরীতেও তিনি বেশ কয়েকটি সিনেমা ছেড়েছেন। ঐশ্বরিয়ার আগে ‘হাম দিল চুকে সানাম’ ও ‘খামোশী’ সিনেমায় কাজল কাজ করেননি। এমনকি আমির খানের বিপরীতে ‘থ্রি ইডিয়টস’ সিনেমাটিও করতে অস্বীকৃতি জানিয়েছিলেন কাজল।

অক্ষয় কুমার

বলিউডের খিলাড়ি’ খ্যাত অভিনেতা অক্ষয় কুমার। তার কাছে প্রথম প্রস্তাব এসেছিল কালজয়ী ভারতীয় অ্যাথলেট মিলখা সিং-এর বায়োপিক ‘ভাগ মিলখা ভাগ’-এ অভিনয়ের। তবে তিনি ওই সময় অন্য সিনেমার কাজে ব্যস্ত ছিলেন।

জানা গেছে, ওইসময় অক্ষয়ের হাতে ছিল ‘দেশি বয়েজ’ ও ‘হাউজফুল-২’ সিনেমার শুটিং-এর কাজ। আর এই কারণেই মূলত তিনি মিলখা সিং হতে রাজি হননি। অথচ নিজের চরিত্রে স্বয়ং মিলখা সিংয়ের প্রথম পছন্দ ছিল অক্ষয় কুমারের। পরে ছবিটি সব মিলিয়ে ৪০ টিরও বেশি পুরস্কার জেতেছিল, যা অক্ষয়ের আফসোস বহুগুণে বাড়িয়ে দিয়েছিল।

দীপিকা পাড়ুকোন

বলিউডের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। একসময় বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করতে বহু কাটখড় পোহাতে হয়েছে তাকে। তবে কিছুদিন পরে এসে তিনি অনেক ব্যস্ত হয়ে পড়েছিলেন। এমনকি ২০১২ সালে মুক্তি পাওয়া ‘যাব তাক হ্যায় জান’ সিনেমায় মিরা চরিত্রে পরিচালক যশ চোপড়া প্রথম দীপিকা পাড়ুকোনকে বেছেছিলেন।

কিন্তু বলিউড বাদশাহর বিপরীতে ওই সিনেমায় অভিনয়ে অস্বীকৃতি জানান দীপিকা। তিনি কিং খানের বিপরীতে নয় বরং বলিউডের মিস্টার পারফেকসনিস্ট খ্যাত আমির খানের সঙ্গে ‘ধুম ৩’, এবং সালমান খানের বিপরীতে ‘কিক’, ‘প্রেম রতন ধন পায়ো’-সহ অনেক ছবি অজানা কারণে ফিরিয়ে দেন দীপিকা। অথচ, এই ছবিগুলো বলিউডের ইতিহাসে অন্যতম ব্লকবাস্টার হিসেবে আখ্যা পেয়েছে। শুধু বলিউড নয়, হলিউড পরিচালকদেরও নিরাশ করেছেন দীপিকা। ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস-৭’ এর মতো ধুন্ধুমার অ্যাকশন সিনেমা ছেড়ে দিয়েছেন তিনি। তখন অবশ্য তিনি শাহরুখের সঙ্গে একটি মুভির শুটিংয়ে দুবাই ছিলেন।

শুধু বলিউডের এই তারকারাই নয় বরং আরো অনেক তারকা আছেন, যারা ব্যস্ততার কারণে কিছু কিছু ছবি ক্যারিয়ার থেকে ছেড়েছেন আর বিনিময়ে আজো ভুগছেন। বাকি তারকাদের নিয়ে বিশদ আলোচনা করা হবে কার পুরস্কার কে জেতে? শিরোনামের পর্ব-২ এ।

 

আর পর্ব-২টি দেখতে চোখ রাখুন বাংলাদেশ টাইমস-এ। (চলমান)

 

টাইমস/জেকে/জেডটি

রূপপুর বালিশকাণ্ড: মাসুদুল আলমসহ ১৩ প্রকৌশলী গ্রেপ্তার

রূপপুর বালিশকাণ্ড: মাসুদুল আলমসহ ১৩ প্রকৌশলী গ্রেপ্তার

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বালিশ ও আসবাবপত্র কেনাকাটায় দুর্নীতির

‘এক কেজি পেঁয়াজের বিমান ভাড়া ১৫০ টাকা’

‘এক কেজি পেঁয়াজের বিমান ভাড়া ১৫০ টাকা’

জরুরি ভিত্তিতে ঘাটতি মেটাতে বিমানে করে পেঁয়াজ আমদানি করতে গিয়ে

খুলনায় অনশনে অসুস্থ হয়ে পাটকল শ্রমিকের মৃত্যু

খুলনায় অনশনে অসুস্থ হয়ে পাটকল শ্রমিকের মৃত্যু

খুলনায় আমরণ অনশনে অসুস্থ হয়ে প্লাটিনাম জুট মিলের এক শ্রমিক

জাতীয়

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১৩

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ১৩

ঢাকার কেরানীগঞ্জের একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩ জন হয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১২ জনের মৃত্যু হয়। এর আগে ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

জাতীয়

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত   

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত  

রাজশাহীতে বাসের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন।

জাতীয়

বেনাপোলে নারীর কাছে মিলল ২০ হাজার মার্কিন ডলার

বেনাপোলে নারীর কাছে মিলল ২০ হাজার মার্কিন ডলার

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ২০ হাজার মার্কিন ডলার ও দুটি মোবাইল ফোনসহ এক নারীকে আটক করেছে বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা।

জাতীয়

নোয়াখালীতে মাতাল অবস্থায় চার সহযোগীসহ জেলা পরিষদ সদস্য আটক

নোয়াখালীতে মাতাল অবস্থায় চার সহযোগীসহ জেলা পরিষদ সদস্য আটক

মদ্যপান করে মাতলামি করার সময় চার সহযোগী সহ নোয়াখালী জেলা পরিষদ সদস্য কামাল উদ্দিন প্রকাশকে (সিএনজি কামাল) ’আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

জাতীয়

মাগুরায় একই ওড়নায় বেয়াই-বেয়াইনের লাশ

মাগুরায় একই ওড়নায় বেয়াই-বেয়াইনের লাশ

মাগুরায় একই ওড়নার দুইপ্রান্তে ঝুলন্ত অবস্থায় এক গৃহবধূ ও এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার রাতে সদর উপজেলার বাটাজোড় গ্রাম থেকে তাদের উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ।

স্বাস্থ্য

ডায়াবেটিস নিয়ন্ত্রণে জামের বীজ

ডায়াবেটিস নিয়ন্ত্রণে জামের বীজ

জাম এমন একটি ফল, যা বাংলাদেশে খুবই পরিচিত। আপনি একটু লক্ষ্য করলেই হয়ত আপনার বাড়ির আঙ্গিনা বা পাড়াতে জাম গাছ পেয়ে যাবেন। জামের মৌসুমে পথে ঘাটে, বাজারে, ট্রেন-বাসে বিক্রি হয় অত্যন্ত জনপ্রিয় জাম মাখা। জাম ফল শুধু খেতেই সুস্বাদু তাই নয়, বরং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্যও এটি সমান পরিচিত।