‘পাকিস্তানে যাব, অনুষ্ঠানও করব পারলে ঠেকান’

কিছুদিন আগে পাকিস্তানের করাচিতে গান গেয়ে আলোচনায় এসেছিলেন ভারতীয় শিল্পী মিকা সিং। এই কারণে ওই সময় তাকে বহিষ্কার করা হয়।

ফেডারেশন ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লোয়ি নামের একটি প্রতিষ্ঠান তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেন। পরে এই নিয়ে পুরো বিশ্বে আলোচনা-সমালোচনা শুরু হয়।

করাচিতে মিকার গান গাওয়াকে কোনোভাবেই অপরাধ বলে মানছেন না ‘বিগ বস সিজন ১৩’-এর বিজয়ী শিল্পা সিন্দে। বরং মিকা বেশ ভালো কাজ করেছেন বলে মন্তব্যও করেছেন তিনি।

শিল্পা সিন্দে বলেন, 'শিল্পীদের কোনও নির্দিষ্ট সীমানা থাকে না। আজ এখানে কাল সেখানে তাকে গাইতেই হবে। তাই আমি মিকাকে এই কাজে পূর্ণ সমর্থন করি। অথচ এই কারণে মিকাকে জোর করে ক্ষমা চাওয়ানো হচ্ছে। তিনি এমন কী অপরাধ করেছেন, যে ক্ষমা চাইবেন! তিনি একজন শিল্পী। যেখানে খুশি অনুষ্ঠান করবেন, গাইবেন, ফিরবেন। এতে অন্যের বাধা দেয়ার কিছু নেই।'

যদি আজকে ঋত্বিক রোশন, শাহরুখ খান, সালমান খান ও আমির খানের মত তারকারা এমন কাজ করতেন, তাহলে তাদের আটকাতেন কীভাবে?

অভিনেত্রী আরও বলেন, 'ফেডারেশনকে চ্যালেঞ্জ করে বলছি, আমি পাকিস্তানে যাব। অনুষ্ঠান করব, গাইব, নাচব, ঘুরব। আমাকে ঠেকাতে পারলে ঠেকান। সাহস থাকলে প্লিজ এটা কেউ করে দেখান।এখন কী আমাকে পাকিস্তান মুর্দাবাদ বলতে হবে, তবেই কী আমি দেশপ্রেমী হয়ে যাব? যে যাই বলুক, মিকার সঙ্গে যা হয়েছে, ভুল হয়েছে। এটা একেবারে কাম্য নয়।'

এদিকে, পাকিস্তানে গান গাওয়া নিয়ে এরই মধ্যে মিকা সিং ফেডারেশন ওয়েস্টার্ন অব ইন্ডিয়া সিনে এমপ্লোয়ির(এফডব্লিউআইসিই) কাছে ক্ষমা চেয়েছেন।

বোর্ডের প্রেসিডেন্ট বিএন তিওয়ারি জানান, গায়ক তাদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন এবং তিনি এই ভুল আর কখনও করবেন না বলে আমাদের জানিয়েছেন।

 

টাইমস/জেকে

Share this news on: