একশ’ বছরের পুরনো কাহিনি নিয়ে ফিরছেন জ্যোতি!

বাংলাদেশি তারকা জ্যোতিকা জ্যোতি। আগামী ২০ সেপ্টেম্বর কলকাতায় মুক্তি পাচ্ছে তার অভিনীত সিনেমা ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’। এই ছবির মাধ্যমে তিন বছর অপেক্ষা করার পর কলকাতার প্রেক্ষাগৃহে উঠছেন তিনি।

‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ কলকাতায় জ্যোতির অভিনীত প্রথম সিনেমা। এর ট্রেলার প্রকাশ হওয়ার পর দারুণ প্রশংসিত হচ্ছেন তিনি।

ছবি নিয়ে জ্যোতিকা জ্যোতির ভাষ্য, এর গল্পটি বেশ দারুণ। প্রায় একশ’ বছর আগের। এত পুরনো গল্পকে কীভাবে পরিচালক প্রদীপ ভট্টাচার্য্য বর্তমান সময়ে নিয়ে এসেছেন তা উপলব্ধি করার জন্য এই সিনেমাটি দর্শকদের দেখা উচিত বলে মনে করি।

এই সিনেমায় মানুষ এমন রাজলক্ষ্মী ও শ্রীকান্তকে দেখবে, যা কখনো ভাবেওনি দর্শক। সত্যি বলতে রাজলক্ষ্মী-শ্রীকান্তের একটি নির্দিষ্ট রূপ মানুষের মনে গেঁথে আছে। এই সিনেমায় তা ভেঙে নতুনভাবে হাজির করা হয়েছে।

সিনেমাটির গল্প বলার ধরণ এমন যে, মানুষ যা ভেবে হলে যাবে, আগের কোনকিছুর সঙ্গে এই গল্প মিলবে না। একদম আলাদা কিছু দেখবে।

এদিকে বাংলাদেশে জ্যোতি প্রথম অভিনয় করেন ‘আয়না’ সিনেমায়। এটি পরিচালনা করেছিলেন কবরী। এরপর তিনি বেলাল আহমেদের ‘নন্দিত নরকে’, তানভীর মোকাম্মেলের ‘রাবেয়া’ এবং ‘জীবনঢুলী’, মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচির একদিন’ ছবিতে অভিনয় করেছেন।

সম্প্রতি জ্যোতি শেষ করেছেন মাসুদ পথিকের ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমার কাজ। সরকারি অনুদানের এ ছবিটিও বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। এছাড়াও আরও বিভিন্ন সামাজিক কাজ নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন এই তারকা।

 

টাইমস/জেকে/এইচইউ

Share this news on: