ভারতের কম বয়সী ক্ষমতাধর নারী আনুশকা!

বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। বেশ কিছুদিন ধরে আলোচনায় ছিলেন না তিনি। কারণ, স্বামী বিরাটকে সময় দেয়া ছাড়া এখন অন্য কোন কাজ হাতে রাখতে চাইছেন না এই অভিনেত্রী।

তবে হঠাৎ করে আবারো আলোচনায় আসলেন আনুশকা। কোন সিনেমার কাজ নয় বরং ক্ষমতাধর নারীর তালিকায় জায়গা পেয়ে আলোচনায় এসেছেন এই নায়িকা। সম্প্রতি প্রকাশিত ফরচুন ইন্ডিয়া ২০১৯-এর তালিকায় অনুশকা রয়েছেন মাত্র ৩৯ নম্বরে। এছাড়া সেই তালিকায় থাকাদের মধ্যে নায়িকার বয়সই সবচেয়ে কম।

এর আগে, বলিউড ছবি ‘রব নে বানা দি জোড়ি’-তে অভিনয়ের মধ্য দিয়ে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ ঘটে আনুশকার। পরবর্তীতে তিনি ২০১০ সালের রোমান্টিক ‘ব্যান্ড বাজা বারাত’ কমেডি ছবিতে একজন উচ্চভিলাষী বিবাহের পরিকল্পক হিসেবে অভিনয়ের জন্য সমালোচকদের প্রশংসা কুড়ান।

অবশ্য এই দুটি ছবি আনুশকার জীবনকে পাল্টে দিয়েছিল। যার কারণে তিনি অর্জনও করেছিলেন ফিল্মফেয়ার পুরস্কারের সেরা অভিনেত্রীর মনোনয়ন। পরবর্তীতে আনুশকা (২০১২) শাহরুখ খানের বিপরীতে রোমান্টিক চলচ্চিত্র ‘জব তক হ্যায় জান’ এ অভিনয় করে প্রশংসা কুড়ান।

আনুশকার ক্যারিয়ারে বলিউডের আরও অনেক ছবি রয়েছে। যার কারণে আঁকাশছোয়া সাফল্যও পেয়েছিলেন তিনি। এই নায়িকা আমির খানের বিপরীতে ‘পিকে’ এবং সালমানের বিপরীতে ‘সুলতান’ ছবিতে অভিনয় করে বলিউডের অন্যতম সফল অভিনেত্রী হিসেবে নিজেকে চেনান।

বিজ্ঞাপনেও কম দেখা যায়নি আনুশকাকে। সবকিছু মিলিয়ে একসময় শোবিজের নানা কাজে সরব ছিলেন এই অভিনেত্রী। তবে এখন শুধু স্বামীকে নিয়ে বেশি কাটাতে চান আনুশকা। তাই তো বিরাটের ছুটির দিনে হাতে কোন কাজ রাখেন না তিনি।

 

টাইমস/জেকে

Share this news on: