করোনায় সংক্রমিত হলেই পুরষ্কার!

করোনাভাইরাস থেকে প্রাণে বাঁচতে রীতিমতো সংগ্রাম করছে বিশ্বের মানুষ। মহামারী ঠেকাতে দিচ্ছে লকডাউন। মেনে চলছে সামাজিক ও শারীরিক দূরত্বের কঠোর স্বাস্থ্যবিধি। ভিড় এড়িয়ে নিজ ঘরে বন্দি অনেকেই।

বিশ্বজুড়ে এমন ভীতিকর পরিস্থিতির মধ্যেই করোনা নিয়ে জীবন-মরণ খেলায় মেতে উঠেছে যুক্তরাষ্ট্রের কিছু তরুণ-তরুণী। স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হওয়ার জন্য রীতিমতো পার্টির আয়োজন করছে তারা।

‘কোভিড পার্টি’ নামে গোপনে আয়োজিত এসব পার্টিতে গিয়ে আক্রান্ত হলে মিলবে পুরস্কারও। এই খেলার নিয়মটা খুবই সিম্পল : সবার আগে যে আক্রান্ত হবে, সেই পাবে পুরস্কারের নগদ অর্থ। এ ঘটনা জানাজানি হতেই দেশজুড়ে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা ও বিতর্ক। রীতিমতো ঘুম হারাম কর্তৃপক্ষের।

অথচ এই করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই দেশটিতে ধ্বংসযজ্ঞ চালিয়ে এখন পর্যন্ত ৩০ লাখ ৪০ হাজারেরও বেশি মানুষকে শয্যাশায়ী করেছে এই ভাইরাস। এর মধ্যে মৃত্যু হয়েছে এক লাখ ৩২ হাজার ৯ শতাধিক মানুষের।

কিন্তু তারপরও এই ভাইরাসকে মোটেই তোয়াক্কা করছে না দেশটির কিছু তরুণ-তরুণী। স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হওয়ার জন্য রাতভর পার্টি করছে তারা। বেশ কিছু দিন আগে থেকে গোপনে এই পার্টি চলছিল আলাবামার তুসকালুসাসহ পার্শ্ববর্তী বেশ কয়েকটি শহরে।

শুধু আলাবামা নয়, রাজধানী ওয়াশিংটনের কয়েকটি শহরেও এমন পার্টির খবর পাওয়া গেছে। অংশ নেয়া তরুণ-তরুণীরা সবাই শিক্ষার্থী। কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় তারা সবাই এখন অলস সময় পার করছে। সুযোগে জীবন নিয়ে খেলায় মেতেছে তারা।

তারা এই পার্টির নাম দিয়েছে ‘কোভিড-১৯ পার্টি’। এতে আমন্ত্রণ জানানো হয় করোনা আক্রান্তদেরও। আক্রান্তদের ডাকার উদ্দেশ্য হচ্ছে, পার্টিতে অংশগ্রহণকারীদের মধ্যে সবার আগে কে সংক্রমিত হয় তা দেখা। যার শরীরে সবার আগে করোনাভাইরাস প্রবেশ করবে সে পাবে মোটা অঙ্কের পুরস্কার। খবর এবিসি নিউজ ও গ্লোবাল নিউজের

 

টাইমস/জিএস

Share this news on: