লিবিয়ায় জঙ্গি হামলায় নিহত তিন, আহত ২১

লিবিয়ার রাজধানীর ত্রিপোলিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ে আত্মঘাতী বোমা হামলায় সরকারি কর্মকর্তাসহ কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ২১ জন।

মঙ্গলবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস। খবর বার্তা সংস্থা এএফপি'র।

লিবিয়ার বিশেষ বাহিনীর মুখপাত্র তারাক আল-দাওয়াসের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, প্রথমে জঙ্গি গোষ্ঠীরা মন্ত্রণালয়ের কাছে একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটায়। দ্রুত নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যান। এরপর আত্মঘাতী এক হামলাকারী ঐ ভবনের দ্বিতীয় তলায় বিস্ফোরণ ঘটায়। আরেক হামলাকারী সুটকেসে করে বোমার বিস্ফোরণ ঘটায়। অন্য একজন হামলাকারী বিস্ফোরন ঘটানোর সময় নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হন।

হামলার সময় ভবন থেকে প্রচুর ধোঁয়া উড়তে থাকে। এ সময় নিরাপত্তা বাহিনী ভবনটি পুরোপুরি নিজেদের নিয়ন্ত্রনে নিয়ে নেয় । আহত ব্যক্তিদের হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী তাহার সিয়ারা জানান, নিহত ব্যক্তিদের মধ্যে জ্যেষ্ঠ কূটনীতিক ইব্রাহিম আল-সাহিবি আছেন। এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে দেশটি।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: