কোনও ধরনের সংঘাতে ভীত নয় ইরান: সেনা কমান্ডার

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর এক শীর্ষ সেনা কমান্ডার বলেছেন, ইরান কোনো যুদ্ধের দিকে এগিয়ে যাচ্ছে না। কিন্তু কোনও ধরনের সংঘাতে ভীত নয় তার দেশ।

বৃহস্পতিবার ইরানের আধা-সরকারি বার্তাসংস্থা তাসনিম নিউজ অ্যাজেন্সি এক প্রতিবেদনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

এর আগে মঙ্গলবার ইরাক ও সিরিয়ায় ইরানপন্থী মিলিশিয়াদের ঘাঁটিতে মার্কিন বিমান হামলার প্রতিবাদে বিক্ষোভকারীরা মার্কিন দূতাবাসে হামলা চালায়। তারা ভবনের অভ্যর্থনা কক্ষে আগুন দেয়। এরপর দূতাবাসের বাইরে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাগদাদে যুক্তরাষ্ট্রের দূতাবাসে হামলা ও দূতাবাসের সামনে বিক্ষোভে ইরানের ইন্ধন রয়েছে অভিযোগ করে বলেন, এজন্য চড়া মূল্য দিতে হবে। কিন্তু ইরান এই অভিযোগ অস্বীকার করে আসছে।

ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি বলেছেন, আমরা দেশকে যুদ্ধের দিকে নিয়ে যাচ্ছি না। কিন্তু আমরা কোনো ধরনের যুদ্ধের ভয়ে ভীত নই। আমরা ইরানকে নিয়ে যুক্তরাষ্ট্রকে সঠিকভাবে কথা বলতে বলছি।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রকে একাধিকবার চুরমার করে দেয়ার সক্ষমতা আছে আমাদের এবং আমরা চিন্তিত নই।

শত্রুদের মোকাবিলায় তার বাহিনী প্রস্তুত রয়েছে জানিয়ে ইরানের সেনা প্রধান মেজর জেনারেল আব্দলরহিম মৌসাভি বলেছেন, আমাদের সশস্ত্র বাহিনী সব পদক্ষেপে নজর রাখছে। যদি কেউ খুব সামান্য ভুল করে, তারা কঠিন আঘাত হানবে। যদি পরিস্থিতি উত্তপ্ত হয় তাহলে শত্রুদের দেখিয়ে দেওয়া হবে আমাদের সামর্থ্য।

এর আগে মঙ্গলবার টুইট বার্তায় ট্রাম্প বলেন, আমাদের যেকোনো ধরনের স্থাপনায় কোনো প্রাণহানি কিংবা সম্পত্তি ধ্বংসের পুরো দায় ইরানকে নিতে হবে। তাদের কড়া মাশুল গুণতে হবে। এটা কোনো সতর্কবার্তা নয়, এটা হুমকি।

পরে অপর এক টুইট বার্তায় মার্কিন এই প্রেসিডেন্ট বলেন, তিনি ইরানের সঙ্গে কোনো যুদ্ধ চান না কিংবা যুদ্ধের জন্য মুখিয়ে নেই।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ