দিল্লিতে দাঙ্গা নয়, পরিকল্পিত গণহত্যা চালানো হয়েছে : মমতা

ভারতের বিতর্কিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে দিল্লিতে মুসলিম সম্প্রদায়ের ওপর হামলা ও দাঙ্গা মূলত পরিকল্পিত ‘গণহত্যা’। উগ্র হিন্দুত্ব-বাদীরা গণহত্যার পর দিল্লির হত্যাকাণ্ডকে দাঙ্গা বলে প্রচার চালানো হচ্ছে।

সোমবার নেতাজি ইন্দোর স্টেডিয়ামে ‘বাংলার গর্ব মমতা’ নামে নতুন এক কর্মসূচি ঘোষণা অনুষ্ঠানে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এসব কথা বলেন।

কর্মসূচির শুরুতেই বিজেপি নেতৃত্বাধীন মোদি সরকারের তীব্র সমালোচনা করে তৃণমূল নেত্রী বলেন, দিল্লিতে বিজেপির পরিকল্পনা অনুযায়ী গণহত্যা চালানো হয়েছে। পূর্ব পরিকল্পিত না হলে পুলিশ দাঁড়িয়ে দাঁড়িয়ে ঘটনা দেখতো না।

দিল্লিতে যা ঘটেছে, তা রাষ্ট্রীয় সন্ত্রাস। সরকারিভাবে দিল্লিতে গণহত্যা চালানো হয়েছে। গণহত্যাকে আড়াল করতে তারা এটাকে সাম্প্রদায়িক রূপ দিয়েছে। কিন্তু জাতি দেখেছে দিল্লিতে আসলেই কি ঘটেছে।

দিল্লির ঘটনায় নিন্দা জানিয়ে মমতা ব্যানার্জি বলেন, দেশ থেকে স্বৈরাচারী সরকার বিদায় না নেয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। ভারতে গণতন্ত্র অক্ষুণ্ণ রাখতে মোদি সরকারের বিদায়ের কোন বিকল্প নেই।

এসময় তিনি তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বিজেপির উগ্র সন্ত্রাসীরা আমাদের নানাভাবে প্ররোচনা দেবে, কিন্তু আমাদের সংঘাতে জড়ালে চলবে না। আমরা দিল্লি সরকারের মত ঔদ্ধত্য প্রকাশ করব না।

 

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: