ইরানের পথচলা দৃঢ়তার সঙ্গে অব্যাহত থাকবে: হাসান রুহানি

ইরান দৃঢ়তার সঙ্গে নিজের পথচলা অব্যাহত রাখবে জানিয়ে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, ইরানের সশস্ত্র বাহিনী বিভিন্ন ধরনের অস্ত্র ও সরঞ্জাম তৈরিতে স্বনির্ভরতা অর্জন করেছে। ইরানে দ্রুত গতিতে উন্নয়ন হচ্ছে যা সারা বিশ্ব স্বীকার করছে। ইরানের ক্ষেপণাস্ত্রসহ প্রতিরক্ষা সরঞ্জাম তৈরির জন্য তেহরান বর্তমান ও ভবিষ্যতে কারও কাছ থেকে অনুমতি নেবেনা।

সোমবার তেহরানের ঐতিহাসিক আজাদি স্কয়ারে বিপ্লব বার্ষিকীর জনসমাবেশে তিনি এসব কথা বলেন।

হাসান রুহানি বলেন, ইরানের সদিচ্ছা ও সহযোগিতার জন্য সিরিয়া, ইরাক ও লেবাননের জনগণ বিজয় অর্জন করেছে। যা গোটা দুনিয়া জানে। ফিলিস্তিন ও ইয়েমেনের জনগণও দখলদারদের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাচ্ছে। ইরান এখন আগের চাইতে অনেক শক্তিশালী। কারণ ইরানের সশস্ত্র বাহিনী বিভিন্ন ধরনের অস্ত্র ও সরঞ্জাম তৈরিতে স্বনির্ভরতা অর্জন করেছে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ফিলিস্তিন ও ইয়েমেনের মত দেশ গুলো থেকে দখলদার শত্রুরা তাদের ২০ বছরে ব্যর্থতা ও হস্তক্ষেপের কথা স্বীকার করে সরে পড়তে বাধ্য হচ্ছে। ফলে এখানের জনগণ তাদের ভাগ্য উন্নয়ন ও স্বাধীনতার অগ্রগতি অব্যাহত রাখতে পারবে।

বিজয় বার্ষিকীর মিছিল ও শোভাযাত্রার প্রশংসা করে তিনি বলেন, জনগণের এই বিশাল উপস্থিতি প্রমাণ করে সকল অশুভ শক্তি ব্যর্থ হয়েছে। অশুভ শক্তি কখনই তাদের অশুভ লক্ষ্য অর্জন করতে পারবে না। ইরান তার নিজের পথচলা অতীতের মতই অব্যাহত রাখবে কারও হস্তক্ষেপে মাথা নিচু করা হবেনা। কারণ ইরান পেট্রো-কেমিক্যালসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন সাধন করেছে যা পুরো দুনিয়া স্বীকার করেছে। সূত্র: পার্স টুডে।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: