কাশ্মীরে ফের হামলা, চার ভারতীয় সৈন্য নিহত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় ফের জঙ্গি হামলায় এক কর্মকর্তাসহ চার ভারতীয় সৈন্য নিহত হয়েছেন।

রোববার গভীর রাতে রাজ্যের পুলওয়ামা জেলায় বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে অভিযান চলাকালে তারা নিহত হন বলে এনডিটিভিকে জানিয়েছে পুলিশের কয়েকটি সূত্র।

পুলওয়ামার পিঙ্গলান এলাকায় দুই থেকে তিন জন বিচ্ছিন্নতাবাদী লুকিয়ে আছে বলে গোপন খবরের ভিত্তিতে সেখানে অভিযান শুরু করে সেনাবাহিনী, পুলিশ ও সিআরপিএফ। নিরাপত্তা বাহিনী এক পর্যায়ে বিচ্ছিন্নতাবাদীদের ঘিরে ফেললে কোণঠাসা বিচ্ছিন্নতাবাদীরা গুলি শুরু করে। এ সময় দুপক্ষের গোলাগুলিতে চার ভারতীয় সৈন্য নিহত ও দুই জন আহত হন।

নিহতদের মধ্যে সেনাবাহিনীর একজন মেজর রয়েছেন বলে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে। নিহত জওয়ানরা ৫৫ রাষ্ট্রীয় রাইফেলসের সদস্য।

শেষ খবর পাওয়া পর্যন্ত বিচ্ছিন্নতাবাদীরা লুকিয়ে ছিল এবং গোলাগুলি চলছিল বলে জানা গেছে। পুরো এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তাবাহিনী। দুই জঙ্গিকে আটক করা হয়েছে।

ওই এলাকায় আরও দুই বা তিন জঙ্গি আত্মগোপন করে আছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, দু'পক্ষের লড়াইয়ে এক বেসামরিক নাগরিকও নিহত হয়েছেন।

ভারতীয় গণমাধ্যমের খবর, বৃহস্পতিবার যেখানে আত্মঘাতী হামলা হয়েছিল তার ঠিক ছয় থেকে আট কিলোমিটার দূরে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ ঘটেছে।

বৃহস্পতিবার পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলায় সিআরপিএফ-এর কমপক্ষে ৪০ সদস্য নিহত হওয়ার পর নতুন করে নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ বাঁধল।

 

টাইমস/এইচইউ

Share this news on: