ইন্দোনেশিয়ায় বন্যায় নিহত বেড়ে ৫০

ইন্দোনেশিয়ার পাপুয়া প্রদেশে আকস্মিক বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এছাড়া মারাত্মক আহত হয়েছেন অর্ধশতাধিক।

পাপুয়ার প্রাদেশিক রাজধানী জয়াপুরার নিকটবর্তী সেন্টানি এলাকায় শনিবার থেকে মুষলধারে বৃষ্টিপাত শুরু হয়। তীব্র বর্ষণের ফলে আকস্মিক বন্যার কবলে পড়েন স্থানীয়রা। এতে এই হতাহতের ঘটনা ঘটে। খবর আলজাজিরা।

রোববার দেশটির স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, বন্যায় অন্তত বাড়িঘর, সেতু এবং স্থানীয় বিমানবন্দরে পার্ক করে রাখা একটি ছোট প্লেন ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত বাড়িঘরের শতাধিক বাসিন্দা স্থানীয় সরকারি অফিসগুলোতে আশ্রয় নিয়েছেন।

দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র সুতোপো পুরয়ো নুগরোহো জানান, বন্যায় অন্তত নয়টি বাড়ি ও দুটি সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। একটি তল্লাশি ও উদ্ধারকারী দল দুর্যোগপূর্ণ এলাকাগুলোর পথে রয়েছে বলে জানিয়েছেন তিনি।

এক বিবৃতিতে নুগরোহো বলেছেন, এখন পানি কমেছে, কিন্তু বন্যার তোড়ে ভেসে আসা কাদা, কাঠের গুঁড়ি ও অন্যান্য জিনিস রেখে গেছে। বন্যায় ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পর ১২০ জনেরও বেশি স্থানীয় বাসিন্দা সরকারি দপ্তরগুলোতে আশ্রয় নিয়েছে।

পাপুয়ার পুলিশের মুখপাত্র সারিয়াদি ডায়াজ বলেন, বন্যায় ১৫০টি ঘরবাড়ি পানির নিচে নিমজ্জিত হয়েছে। এখন উদ্ধার অভিযান অব্যাহত থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র।


টাইমস/জেডটি

Share this news on: