৩৩৩ কোটি টাকা হাতিয়ে প্রধানমন্ত্রীকে তালাক দিলেন স্ত্রী!

সংযুক্ত আরব আমিরাতের (দুবাই) প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমকে ছেড়ে গেছেন তার ষষ্ঠ স্ত্রী। বিপুল পরিমাণে অর্থ হাতিয়ে জার্মানি গিয়ে দুবাই-এই শাসককে তালাক নোটিশ পাঠিয়েছেন প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, ৩১ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড নিয়ে শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম-কে ছেড়ে গেছেন প্রিন্সেস হাইয়া। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় ৩৩২ কোটি ৮২ লাখ ১৫ হাজার ৩০৭ টাকা।

জানা গেছে, প্রিন্সেস হাইয়া আল-হুসেইন জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহর বৈমাত্রেয় বোন। তিনি আমিরাত থেকে যাওয়ার সময় নিজের দুই সন্তান জালিলা (১১) ও জায়েদ (৭) কে সঙ্গে নিয়ে গেছেন। প্রিন্সেস হাইয়া আল-হুসেইন পালিয়ে জার্মানি পৌঁছানোর পর তিনি সেখানে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেছেন।

আরব সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সম্ভবত নতুন জীবন শুরু করার জন্য বিপুল পরিমান অর্থ হাতিয়ে প্রিন্সেস হাইয়া আল-হুসেইন জামার্নিতে পাড়ি জমিয়েছেন।

এদিকে অর্থ হাতিয়ে স্ত্রী পালিয়ে যাওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন দুবাই-এর প্রধানমন্ত্রী শেখ রাশিদ আল-মাখতুম। স্ত্রীর এমন কাজকে বিশ্বাসঘাতকতা হিসেবে আখ্যায়িত করেছেন তিনি।

ডেইলি মেইল-এর খবরে বলা হয়েছে, দুবাই-এর শাসক শেখ রাশিদ আল-মাখতুম নিজের স্ত্রীকে ফেরত দিতে জার্মানির প্রতি অনুরোধ জানিয়েছেন। তবে তার এমন অনুরোধ প্রত্যাখ্যান করেছে বার্লিন। এ নিয়ে দু'দেশের মধ্যে কূটনৈতিক টানাপড়েন দেখা দিয়েছে।

উল্লেখ্য, ২০০৪ সালে প্রিন্সেস হাইয়ার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন শেখ রাশিদ আল-মাখতুম।

 

টাইমস/জিএস

Share this news on:

সর্বশেষ