মুম্বাইয়ে বন্যায় আটকে পড়া ট্রেনের ১০৫০ যাত্রী উদ্ধার

প্রবল বৃষ্টির পর দেখা দেয়া বন্যায় ভারতের মুম্বাই শহরের কাছে লোকালয়হীন একটি এলাকায় আটকে পড়া এক ট্রেনের ১০৫০ জন যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার রাতভর প্রবল বর্ষণে এক হাজারেরও বেশি যাত্রী নিয়ে বদলাপুর ও ওয়াঙ্গানির মধ্যে একটি জায়গায় দাঁড়িয়ে পড়তে হয় মুম্বাই-কোলহাপুরের মধ্যে চলাচলকারী মহালক্ষ্ণী এক্সপ্রেসকে।

লোকালয়হীন এলাকায় ওই এক্সপ্রেসে আটকে পড়া যাত্রীদের জল ও খাবার দিতে ছুটে গিয়েছেন রেল পুলিশ বাহিনীর কর্মীরা। গিয়েছে মুম্বাই পুলিশও।

এরপর সামরিক হেলিকপ্টার, দুর্যোগ মোকাবিলা বাহিনীর রবারের ডিঙ্গি ও উদ্ধারকারী দল পাঠিয়ে শনিবার বিকালের মধ্যে সব যাত্রীকে উদ্ধার করা হয়।

রেলওয়ের দেয়া এক বিবৃতিতে বলা হয়, বদলাপুর স্টেশনের কাছে আটকে পড়া মহালক্ষ্ণী এক্সপ্রেস থেকে মোট এক হাজার ৫০ জন যাত্রীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। যাত্রীদের মধ্যে ৯ জন ছিলেন সন্তানসম্ভবা। প্রাথমিক চিকিৎসার জন্য তাদের কয়েক জনকে পাঠানো হয়েছে স্থানীয় হাসপাতালে।

বৃষ্টিতে কিছুই দৃশ্যমান হচ্ছে না বলে ইতিমধ্যেই বাতিল হয়ে গিয়েছে ১১টি ফ্লাইট। যে বিমানগুলোর মুম্বাইয়ে নামার কথা ছিল, সেগুলির পথ বদলে দেয়া হয়েছে। ব্যাহত হয়েছে বেশ কয়েকটি এলাকায় ট্রেন চলাচলও।

 

টাইমস/এসআই

Share this news on: