পাকিস্তানি সেনাদের বিমান লোকালয়ে বিধ্বস্ত, নিহত ১৭

পাকিস্তান সেনাবাহিনীর একটি বিমান রাওয়ালপিন্ডির এক ঘন বসতিপূর্ণ এলাকায় বিধ্বস্ত হলে পাঁচ ক্রু ও বারো বেসামরিক নাগরিকসহ ১৭ জন নিহত হয়েছে। খবর ডন নিউজ ও আনন্দবাজারের।

মঙ্গলবার রাতে রাওয়ালপিন্ডির মোরা আলু এলাকায় এই দুর্ঘটনা ঘটনা। ওই সময়ের একটি দৃশ্য ক্যামেরায় ধরা পড়েছে। সোশ্যাল মিডিয়ায় দু’টি ভিডিও ভাইরালও হয়েছে।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, এ ঘটনায় আরও ১২ জন আহত হয়েছেন।

এই দুর্ঘটনায় বিমানের ২ পাইলট ও ৩ জন সেনা কর্মকর্তার মৃত্যু হয়েছে। এছাড়াও ১২ জন নাগরিক মারা গিয়েছেন। বেশ কয়েক জন আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনার কবলে পড়ে বেশ কয়েকটি বাড়িও পুড়ে নষ্ট হয়ে গিয়েছে।

টুইটারে আপলোড হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, দূরে একটি আলোকবিন্দু দ্রুত নেমে আসছে। তার কয়েক সেকেন্ডের মধ্যেই বিস্ফোরণে আলোকিত হয়ে ওঠে এলাকাটি। ১৪ সেকেন্ডের এই ভিডিওটি ছাড়াও আরও একটি ভিডিও আপলোড হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বেশ কিছুটা এলাকা জুড়ে আগুন জ্বলছে। ২৫ সেকেন্ডের এই ভিডিওটি ঘটনাস্থলের বলে দাবি করা হয়েছে।

বিমানটি পাকিস্তানি সেনার অ্যাভিয়েশন এয়ারক্র্যাফট ছিল। যেটি মঙ্গলবার রুটিন প্রশিক্ষণের অংশ হিসেবে আকাশে উড়ে। রাত আড়াইটা থেকে ২টা ৪০ মিনিটের মধ্যে সেটি রাওয়ালপিন্ডির মোরা কালু গ্রামে ভেঙে পড়ে। ১৭ জনের মৃত্যুর খবর পাকিস্তানি সেনার তরফেও স্বীকার করা হয়েছে।

 

টাইমস/এসআই

Share this news on: