ফিলিপাইনের ক্যাটরিওনা হলেন মিস ইউনিভার্স ২০১৮

ফিলিপাইনের মেয়ে ক্যাটরিওনা এলিসা গ্রে এ বছর মিস ইউনিভার্স হয়েছেন। সোমবার তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের মিস ইউনিভার্স দক্ষিণ আফ্রিকান সুন্দরী ডেমি লেই নেল-পিটার্স।

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এবারের আসরে মিস দক্ষিণ আফ্রিকা প্রথম রানারআপ ও মিস ভেনেজুয়েলা দ্বিতীয় রানারআপ হয়েছেন। এবার নিয়ে চতুর্থবারের মত এ সুন্দরী প্রতিযোগিতায় জিতল ফিলিপিন্স।

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতার ৬৭তম আসর। এ নিয়ে চতুর্থবার ফিলিপাইনে গেলো মিস ইউনিভার্সের মুকুট। এবারের আসরে ৯৩ দেশের সুন্দরীদের হটিয়ে সেরার স্বীকৃতি পেলেন ক্যাটরিওনা গ্রে। ২৪ বছর বয়সী এই রূপসী বিচারকদের মুগ্ধ করেছেন। 

গ্রের বাবা একজন অস্ট্রেলীয় এবং মা ফিলিপিনো। গ্রে অস্ট্রেলিয়ায় বেড়ে উঠলেও পরে ম্যানিলায় চলে যান এবং সেখানে মডেল ও অভিনেত্রী হিসাবে কাজ করেন। ক্যাটরিওনা শিল্পকর্ম ভালোবাসেন। তাত্ত্বিক সংগীতে তিনি স্নাতকোত্তর ডিগ্রিধারী। এ ছাড়া তিনি এইচআইভি/এইডস সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন।

ক্যাটরিওনার আগে ফিলিপাইন থেকে মিস ইউনিভার্স খেতাব জেতেন গ্লোরিয়া ডিয়াজ (১৯৬৯), মার্গারিটা মোরান (১৯৭৩) ও পিয়া ওয়ার্ৎজবাচ (২০১৫)।

 

টাইমস/এইচইউ

Share this news on: