খুলনায় ব্যাটারিচালিত রিকশা ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

ব্যাটারিচালিত রিকশা বন্ধের উদ্যোগের প্রতিবাদে খুলনা নগরীতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে ব্যাটারিচালিত রিকশা চালকরা।

সোমবার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। ধর্মঘট চলাকালে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচলেও বাধা দিতে দেখা গেছে ধর্মঘট পালনকারীদের।

ধর্মঘটের কারণে সীমাহীন দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। বাড়তি ভাড়া দিয়ে তাদের যাতায়াত করতে হচ্ছে বেবি, টেম্পো, মাহেন্দ্র ও ইজিবাইকে।

সকাল থেকে দুপুর পর্যন্ত রিকশাচালকরা নগরীর সাত রাস্তার মোড় বিক্ষোভ সমাবেশ করেন। এ সময় তারা সাবেক সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের বাড়ির সামনে বেশ কিছু সময় অপেক্ষা করেন। এরপর জাতিসংঘ পার্ক হয়ে মহানগর আওয়ামী লীগ অফিসের সামনে গিয়ে তারা বিক্ষোভ প্রদর্শন করেন।

দৌলতপুর থানা রিকশা-ভ্যান চালক ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক জব্বার ফকির বলেন, সোমবার থেকে নগরীতে কোনও রিকশা বের হবে না। ব্যাটারিচালিত ইজিবাইক বের হলে তা ভেঙে দেবেন রিকশার মালিকরা।

ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিক মালিক ঐক্য পরিষদের খুলনা মহানগর সহ-সভাপতি সেলিম শিকদার বলেন, রিকশা বন্ধে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেকের বেধে দেওয়া সময় শেষ হচ্ছে মঙ্গলবার। কেসিসির উদ্যোগে মহানগরীতে রিকশা ৩৮৭টি চার্জিং পয়েন্ট থেকে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করতে হবে এমন খবর শুনে রোববার রাতে দৌলতপুর মোল্লার মোড়ে রিকশা-ভ্যানচালক ইউনিয়ন অফিসে সভা করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেই।

তিনি বলেন, ইতোমধ্যে আমরা কেসিসির মেয়র, ডিসি ও ওয়ার্ড কাউন্সিলরদের কাছে আমাদের দাবি বিষয় নিয়ে স্মারকলিপি জমা দিয়েছি।

 

 

টাইমস/এইচইউ

Share this news on: