সুন্দরবনের খুলনা অংশে ‘বন্দুকযুদ্ধে’ চার বনদস্যু নিহত

খুলনার কয়রা উপজেলায় সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু বাহিনী প্রধান আমিনুলসহ চারজন নিহত হয়েছেন।

সোমবার গভীর রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত উপজেলার শিপসা নদের কয়রা খালে দফায় দফায় বনদস্যুদের সঙ্গে গোলাগুলির এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৬ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সৈয়দ মোহম্মদ নুরুস সালেহীন ইউসুফ।

নিহতদের মধ্যে আমিনুর বাহিনীর প্রধান আমিনুর এবং তার প্রধান সহযোগী রফিক রয়েছেন বলে জানিয়েছে র‌্যাব। তাৎক্ষনিকভাবে নিহতদের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি।

র‌্যাব-৬ অধিনায়ক বলেন, আমিনুর ও তার সহযোগীদের অবস্থানের খবর পেয়ে র‌্যাবের একটি দল সোমবার রাত ২টার দিকে ওই এলাকায় অভিযানে যায়। দস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি করে। এসময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। সকাল পর্যন্ত থেমে থেমে গুলিবিনিময় চলে। দিনের আলো ফুটলে দস্যুরা সরে যায়। তখন সেখানে চারজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

র‌্যাব-৬ এর স্পেশাল কোম্পানি কমান্ডার মো. তোফাজ্জেল হোসেন জানান, কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। পরে স্থানীয় জেলেরা ওই চারজনের মধ্যে আমিনুর ও রফিককে সনাক্ত করেন।

তিনি বলেন, ঘট্নাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও কিছু কার্তুজ উদ্ধার করা হয়েছে। দুই র‌্যাব সদস্যও এই অভিযানে আহত হয়েছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: