চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেওয়া উচিত: চসিক মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ১৩শ’ শয্যার চমেক হাসপাতালে প্রতিদিন ওয়ার্ড ও আউটডোর মিলে ৬-৭ হাজার রোগীকে সেবা দিতে হয়। এটা কি স্বাভাবিক বিষয়। যেসব ডাক্তার-নার্স এ সেবা দিচ্ছেন তাদের নোবেল পুরস্কার দেওয়া উচিত বলে মনে করি। এখানে জনবল কাঠামোর তুলনায় চিকিৎসক, নার্স, কর্মীর সংকট আছে।

বুধবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের হৃদরোগ বিভাগের ১৫ শয্যার সিসিইউ-২ স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে মেয়র বলেন, এখানে লিখে যে, করিডোরে রোগী কেন রাখা হয়। তাহলে রোগীকে বিদায় করে দিতে হবে। যতটা সিট আছে ততটা সেবা যদি দেন তাহলে সেবার মাত্রা অটোমেটিক্যালি তো বেড়ে যাবে। তাহলে এই গরিব লোকগুলো তো চিকিৎসা পাবে না। মৃত্যুর মুখে পতিত হবে।

মেয়র বলেন, ধারণার ওপর নির্ভর করে সংবাদ পরিবেশন করা আমি মনে করি অস্বাভাবিক। এর দ্বারা মানুষের কাছে ভুল ম্যাসেজ যাচ্ছে। ডাক্তারদের ওপর চাপ তৈরি হয়। যদি শতভাগ নিশ্চিত হন তবে একজন নির্দিষ্ট ডাক্তারের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা যায়। ঢালাওভাবে সব ডাক্তারের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা উচিত নয়।

এর আগে গত রোববার নগরীর সিমেন্স ক্রসিং এলাকায় এক অনুষ্ঠানে মেয়র নাছির মন্তব্য করেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে নোবেল পুরস্কার না পান সেজন্য ‘ষড়যন্ত্র’ করে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড ঘটানো হতে পারে।

বেসরকারি প্রতিষ্ঠান তাহের ব্রাদার্স লি. এর সৌজন্য সিসিসিইউ-২ ইউনিটটি স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসিন উদ্দিন আহমেদ, বিএমএ চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খান, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

 

টাইমস/এইচইউ

Share this news on: