ভারত থেকে অবৈধ অনুপ্রবেশ, ঝিনাইদহ সীমান্তে দালালসহ আটক ২১

ভারত থেকে ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের সময় নারী-শিশুসহ ২১ জনকে আটক করেছে বিজিবি।

শনিবার ভোরে মহেশপুর সীমান্তের পলিয়ানপুর বিওপি ও জুলুলী বিওপির নিকট থেকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে আটজন পুরুষ ছয়জন নারী এবং ছয়জন শিশু রয়েছে। এছাড়া এক দালালকেও আটক করা হয়েছে। এ নিয়ে চলতি মাসে ২৩৪ জন অবৈধ অনুপ্রবেশকারীকে আটক করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা গেছে, শনিবার ভোর ৫টার দিকে মহেশপুর সীমান্তের ৬০/২০ নং পিলা থেকে এক কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে পলিয়ানপুর বিওপির নিশ্চিন্তপুর কালভার্টের কাছ থেকে ৬ জন পুরুষ ৫ জন নারী এবং ৪ জন শিশু আটক করা হয়। এসময় স্থানীয় দালাল চক্রের এক সদস্যকেও আটক করা হয়েছে। এছাড়া একই সময়ে সীমান্তের জুলুলী বিওপির ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মগদাসপুর মাঠ থেকে আটক করা হয় ১ জন পুরুষ ২ জন নারী এবং ২ জন শিশুকে।

বিজিবি জানায়,আটক করা নারী পুরুষ শিশু বিনা পাসপোর্টে ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকেছে।

ঝিনাইদহ-৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক মেজর কামরুল হাসান জানান, রাতের আধারে এক শ্রেণীর দালালের প্রত্যক্ষ সহযোগিতায় বিনা পাসপোর্টে ভারত থেকে নারী পুরুষ শিশু দেশে ঢুকে পড়ছে। খবর পাওয়া মাত্র আটক করা হচ্ছে তাদের। এধরনের অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত এলাকায় পাহারা আরো জোরদারের পাশাপাশি নজরদারিও বাড়ানো হয়েছে।

তিনি আরও জানান, খালিশপুর-৫৮ বিজিবির অধীনে ১০৪ কিলোমিটার সীমান্ত রয়েছে। এর মধ্যে সাড়ে ১০ কিলোমিটার এলাকা বিপদজনক। বিশাল এ সীমান্ত পাহারার জন্য বিজিবির ১৯টি বিওপি রয়েছে। মহেশপুর সীমান্তের করধ্বরপুর, বাশবাড়িয়া, লেবুতলা, মাঠপাড়া, মাটিলা জীবননগর উপজেলার উথলীসহ বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ বৃদ্ধি পেয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: