কেরানীগঞ্জে প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে একজন নিহত, দগ্ধ ৩২

ঢাকার কেরানীগঞ্জের একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আগুনে দগ্ধ হয়েছেন আরও অন্তত ৩২ জন।

বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাইফুল ইসলাম জানান, সোয়া ৪টার দিকে কেরানীগঞ্জের চুনকুটিয়া হিজলতলা এলাকায় ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ২ ঘণ্টার চেষ্টয় আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, কারখানার ভেতর থেকে আনুমানিক ২৭ বছর বয়সী একজনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, দগ্ধ ৩২ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি শাহজামান বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার পর কারখানার ভেতরে ডাম্পিংয়ের কাজ করছেন। তবে কীভাবে সেখানে আগুনের সূত্রপাত হয়েছিল, তা এখনও স্পষ্ট নয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: