সিদ্ধিরগঞ্জে চুলার গ্যাস বিস্ফোরণে একই পরিবারের তিনজন দগ্ধ  

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি ফ্ল্যাটের রান্নাঘরের গ্যাসের চুলা থেকে জমে থাকা গ্যাস বিস্ফোরণে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের তিনজন দগ্ধ হয়েছেন।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে সিদ্ধিরগঞ্জের পাইনাদী সিআইখোলার ছয়তলা ভবনের দোতলায় এ ঘটনাটি ঘটে।

দগ্ধরা হলেন- কবির হোসেন (৬৫), তার স্ত্রী রেখা বেগম (৫৫) ও মেয়ে সুফিয়া (২৮)। দগ্ধদের গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, পাইনাদী সিআইখোলা এলাকায় সুফিয়া বেগমের ইতালি ভবনের দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে কবির হোসেন তার পরিবার নিয়ে বসবাস করেন। বৃহস্পতিবার ভোরে চুলা জ্বালানোর জন্য ম্যাচের কাঠি জ্বালালে ওই ফ্ল্যাটে জমে থাকা গ্যাস বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে রান্নাঘরসহ তিন ঘরেই আগুন ধরে যায়। আসবাবপত্র পুড়ে যায়। বাসার সব দরজা ও থাই গ্লাস ভেঙে যায়। বিকট শব্দ শুনে প্রতিবেশী ও স্থানীয় লোকজন ঘটনাস্থলে ছুটে এসে আগুন নেভায়। পরে দগ্ধ অবস্থায় কবির হোসেন, তার স্ত্রী রেখা বেগম ও মেয়ে সুফিয়াকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করে তারা।

আদমজী ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহজাহান জানান, ধারণা করা হচ্ছে গ্যাসের চুলার গোড়ায় পাইপে লিকেজ ছিল বা চুলা বন্ধ না করেই পরিবারের লোকজন ঘুমিয়ে পড়েছিলেন। এতে রাতভর দরজা-জানালা বন্ধ থাকায় বাসার ভেতরে গ্যাস জমে যায়। ভোরে কেউ চুলা জ্বালাতে গেলে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বাসার ভেতরে আগুন ধরে গেলে একই পরিবারের তিনজন দগ্ধ হয়। আমরা পৌঁছার আগেই আগুন নিভিয়ে ফেলেন প্রতিবেশীরা।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের এএসআই আবদুল খান বলেন, দগ্ধদের মধ্যে কবির হোসেনের শরীর ৫৫ ভাগ, স্ত্রী রেখা বেগমের ২০ ভাগ ও মেয়ে সুফিয়ার পাঁচ ভাগ পুড়ে গেছে। কবির হোসেনের অবস্থা আশঙ্কাজনক।

 

টাইমস/এইচইউ

Share this news on: