র‌্যাগিংয়ের অভিযোগে জাবির ১১ শিক্ষার্থী বহিষ্কার

প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। অভিযুক্তরা জাবির সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের (দ্বিতীয় বর্ষ) ৪৭ তম আবর্তনের শিক্ষার্থী।

গত ১৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া অতিরঞ্জিত, অসত্য ও ভুল তথ্য পরিবেশনের অপরাধে কয়েকজন শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- শহীদ সালাম-বরকত হলের হারুন-অর-রশিদ ও মুহাম্মদ মাহাবুবুল আলম, মওলানা ভাসানী হলের রাইসুল ইসলাম রাজু, তাওসিফ আব্দুল্লাহ, সালগ্না রেমা, জাকির হোসেন জীবন ও মাহবুবুল আলম, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের এনামুল হক তামিম, বেগম খালেদা জিয়া হলের সায়মা লিমা ও ফারিহা বিনতে হক।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল কেন্দ্রীয় খেলার মাঠে সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের ক্রিকেট ম্যাচে প্রথম বর্ষের শিক্ষার্থী কম উপস্থিত হওয়ায় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়। পরে বিভাগের সিনিয়র শিক্ষার্থীরা জুনিয়রদের সবাইকে মাঠে আসতে বললেও তারা ২০/২৫ জন মাঠে আসে। এ ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগ দেয়।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: