আমাদের প্রতিজ্ঞা ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মাণ

 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের একটাই প্রতিজ্ঞা, ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তুলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা। আমাদের প্রতিজ্ঞা, বাংলাদেশের মানুষ যেন বিশ্বে আরও বেশি মর্যাদা নিয়ে চলতে পারে, সেজন্য দেশের উন্নয়নে কাজ করা। আমাদের এই লক্ষ্য পূরণে ২০২০ সাল অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় তিনি এসব কথা বলেন। দলীয় প্রধান শেখ হাসিনার সূচনা বক্তব্যের মাধ্যমে যৌথসভা শুরু হয়।

যৌথ সভায় শেখ হাসিনা বলেন, ১৯৯৭ সালের নির্বাচনে জনগন আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়যুক্ত করেছিল। যে কারণে আমরা স্বাধীনতার রজতজয়ন্তী উদযাপন করতে পেরেছিলাম। এছাড়া ২০১৮ সালের নির্বাচনে জনগন টানা তৃতীয় বারের মত আওয়ামী লীগ জোটকে ক্ষমতায় বসিয়েছে। যে কারণে এবার আমরা রাষ্ট্রীয় ভাবে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের সুযোগ পাচ্ছি। এজন্য জনগণের প্রতি আমি কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, আমরা জাতির পিতার দেয়া স্বাধীনতাকে আরও অর্থবহ করে দেশকে আরও উন্নত করব। আমাদের এটা মনে রাখতে হবে, ২০২০ সাল বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ সময়। কারণ, এই বছরই জাতির পিতার জন্মশতবার্ষিকী।

প্রধানমন্ত্রী বলেন, ১০ জানুয়ারি জাতির পিতা পাকিস্তানি কারাগার থেকে স্বদেশ প্রত্যাবর্তন করেছিলেন তার স্বাধীন বাংলাদেশে। সেই দিনটি থেকে আমরা কাউন্টডাউন শুরু করবো। ১৭ মার্চ জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সারা বছরই আমরা নানা অনুষ্ঠান করবো।
যৌথসভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সভা পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

টাইমস/এসএন/আরএ

Share this news on: