পঞ্চদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১১১৩০ জন উত্তীর্ণ

পঞ্চদশ শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এতে মোট তিন স্তরে ১১ হাজার ১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন।

বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন।

বুধবার সন্ধ্যা ৬টার পর থেকে পরীক্ষার ফলাফল এনটিআরসিএর ওয়েবসাইট থেকে জানা যাবে। এছাড়া উত্তীর্ণদের মোবাইলে এসএমএস করে ফল জানিয়ে দেওয়া হবে।

পরীক্ষায় মোট তিন স্তরের ১১ হাজার ১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে পাস করেছেন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬১১ জন, স্কুল পর্যায়ে ৯ হাজার ৬৩ জন এবং কলেজ পর্যায়ে এক হাজার ৪৫৬ জন উত্তীর্ণ হয়েছেন।

গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ২২ অক্টোবর ফল প্রকাশ করে এনটিআরসিএ।

লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। পরে ১২ নভেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বেসরকারি স্কুল-কলেজে শিক্ষক হতে চাইলে অবশ্যই শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণের সনদ থাকতে হয়। ২০০৫ সাল থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এই পরীক্ষা নেওয়া শুরু করে।

পরীক্ষার ফল জানতে ক্লিক

 

টাইমস/এইচইউ

Share this news on: