শৈলকুপায় ওসির প্রত্যাহার দাবিতে সড়ক অবরোধ

ঝিনাইদহের শৈলকুপা থানার ওসি বজলুর রহমানকে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা।

শনিবার দুপুরে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ বাসস্ট্যান্ডে অবরোধ করেন তারা। এসময় সড়কের দুই ধারে গাড়ির দীর্ঘ লাইন দেখা যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন মহাসড়কে চলাচলকারী যাত্রী সাধারণ।

শ্রমিক নেতাদের অভিযোগ, এক বাসের সুপার ভাইজারকে মারধর ঘটনায় মামলা গ্রহণ করা হয়নি। উল্টো গালমন্দ করে থানা থেকে অভিযোগকারীকে তাড়িয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে ঝিনাইদহ জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান খোকন বলেন, শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে চলাচলকারী এমএস সোনার বাংলা পরিবহন বাসের সুপার ভাইজার আকাশ শেখকে অজ্ঞাতনামা কতিপয় ব্যক্তি মারধর করে। এ ঘটনায় শ্রমিকরা শৈলকুপা থানায় একটি মামলা করতে যায়। তখন থানার ওসি মামলা না নিয়ে অকথ্যভাষায় গালমন্দ করে তাড়িয়ে দেয়।

তিনি বলেন, ওসির গালমন্দ করার প্রতিবাদে সড়ক অবরোধ করে ঘটনার সাথে জড়িত শৈলকুপা থানার ওসির প্রত্যাহার দাবি করেছেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১১টার পরে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের গাড়াগঞ্জ বাজার এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষুব্ধ মটর শ্রমিকরা। এসময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়েন দুরপাল্লার বাসযাত্রীরা। খবর পেয়ে শৈলকুপা উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম ঘটনাস্থলে আসেন। উপজেলা নির্বাহী অফিসার শ্রমিকদের অভিযোগ শুনে মামলা গ্রহণ করা হবে বলে আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, শুক্রবার রাতে জেলা ছাত্রলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক রাকেশ সোনার বাংলা নামের বাসে করে আসছিল। এ সময় ভাড়া নিয়ে বাসের সুপারভাইজার আকাশের সঙ্গে রাকেশের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রাকেশ তাকে নাকি মারপিট করে।

মামলা না নেওয়া ও সুপারভাইজারকে গালিগালাজ করার বিষয়টি অস্বীকার করে তিনি আরও বলেন, এ ঘটনায় রাকেশকে আসামি করে মামলা করা হয়েছে।
শৈলকুপা থানার ওসি বজলুর রহমান বলেন, শুক্রবার সন্ধ্যায় জেলা শহরের আরাপপুর বাসস্ট্যান্ড থেকে জেলা ছাত্রলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক রাকেশ সোনার বাংলা পরিবহনের বাসে উঠে। পথে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের দুধসর নামক স্থানে ভাড়া না দিয়ে বাস থেকে নেমে পড়ে সে। এর আগে বাসের সুপারভাইজার আকাশ শেখের সাথে ভাড়া দেওয়া নিয়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

ওসি বলেন, রাত ৮/৯টার দিকে ওই ছাত্র নেতার বিরুদ্ধে অভিযোগ নিয়ে কয়েকজন শ্রমিক থানায় আসেন। মামলার বিষয় নিয়ে আবুল হোসেন নামের একজন শ্রমিক নেতার সাথে তার কথায় হয়। এক পর্যায়ে জেলার শ্রমিক নেতৃবৃন্দর সাথে আলাপ-আলোচনা করে শনিবার মামলা দেওয়ার কথা বলে থানা থেকে চলে যান শ্রমিকরা। এর বেশী কিছু ঘটেনি বলে দাবি করেন ওসি।

সড়ক অবরোধের বিষয়ে ওসি বলেন, সকাল ১১ টা থেকে মাত্র ১৫/২০ মিনিট ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল।

 

টাইমস/এইচইউ

Share this news on: