কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন সোমবার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার। এ জন্য প্রয়োজনীয় সব প্রস্তুতি শেষ করেছে কর্তৃপক্ষ।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সমাবর্তনের মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ।

এতে সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

জানা গেছে, সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচ থেকে শুরু করে অষ্টম ব্যাচ পর্যন্ত ২ হাজার ৮৮৭ জন গ্র্যাজুয়েট অংশ নিতে যাচ্ছেন। যার মধ্যে স্নাতক ডিগ্রিধারী ১ হাজার ২২২ জন এবং স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী ১ হাজার ৬৬৫ জন। সমাবর্তনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিক্ষায় অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ১৪ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর স্বর্ণপদক দেবেন।

এদিকে সমাবর্তন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক ও প্রশাসনিক ভবন, আবাসিক হল ও প্রধান ফটকে আলোকসজ্জা করা হয়েছে। সমাবর্তনে অংশ নেয়া শিক্ষার্থীরা ইতোমধ্যে উৎসবমুখর পরিবেশে সমাবর্তন পোশাক, টুপি ও ব্যাগ সংগ্রহ করেছেন।

২০০৬ সালে দেশের ২৬তম সরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: