মেয়ে জন্ম দেয়ায় তিরস্কার, রংপুরে ৫২ দিনের শিশুকে হত্যা করলো মা

রংপুরের মিঠাপুকুর উপজেলায় খালেদা বেগম নামে এক মায়ের বিরুদ্ধে ৫২ দিন বয়সী মেয়ে সন্তানকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার গোপালপুর ইউনিয়নের গোপিনাথপুর গ্রামে শুক্রবার সকালে ওই ঘটনা ঘটে।

খালেদা বেগম ওই গ্রামের সুলতান মাহমুদের স্ত্রী। আর নিহত শিশুর নাম সিনথিয়া মণি (৫২ দিন)। এ ঘটনায় খালেদার বিরুদ্ধে মামলা করেছেন তার স্বামী সুলতান মাহমুদ।

পুলিশ ও এলাকাবাসী জানান, খালেদা বেগমের সঙ্গে ওই গ্রামের সুলতান মাহমুদের ১৫ বছর আগে বিয়ে হয়। বিয়ের দুই বছর পর তাদের প্রথম কন্যা সন্তানের জন্ম হয়। এর ছয় বছর পর জন্ম নেয় দ্বিতীয় কন্যা সন্তান। দীর্ঘদিন পর ৫২ দিন আগে খালেদা বেগম আবারও কন্যা সন্তান প্রসব করেন। ছেলে সন্তানের জন্ম দিতে না পারায় স্বামী, শ্বশুর-শাশুড়িসহ স্বজনরা তাকে তিরস্কার করে আসছিলেন। এ নিয়ে কয়েক দফা ঝগড়াও হয়েছে। শুক্রবার শিশুটির বমি ও পায়খানা হলে তাকে ড্রামের পানিতে চুবিয়ে শ্বাসরোধে হত্যা করে লাশ বাড়ির পাশের পুকুরে ফেলে রাখেন তিনি। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাস জানান, পরপর তিন মেয়ে সন্তানের জন্ম হওয়ায় স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে তৃতীয় সন্তানকে হত্যা করেছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছেন ওই নারী। জবানবন্দি দেওয়ার জন্য শনিবার তাকে আদালতে পাঠানো হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: