নোয়াখালীতে আগুনে অর্ধশতাধিক দোকান পুড়ে কোটি টাকার ক্ষতি

নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুন লেগে দুটি বসতবাড়িসহ অন্তত অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। এতে প্রায় আট কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

মঙ্গলবার ভোররাতে চৌমুহনীর পূর্ব বাজারের গোলাবাড়িয়া কাঁচা বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোর ৪টার দিকে গোলাবাড়িয়া এলাকার একটি দোকানে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ায় সবজির আড়ৎ, হাঁস-মুরগির দোকান, মুদি দোকান, মালের আড়ৎ ও দুইটি বসতবাড়িসহ অন্তত অর্ধশতাধিক দোকান পুড়ে যায়।

চৌমুহনী সাধারণ ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ শহিদুর রহমান স্বপন জানান, আগুনে অন্তত ৬০টি দোকানে ও পার্শ্ববর্তী কয়েকটি বাসার মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে গেছে। এতে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, খবর পেয়ে চৌমুহনীর দু’টি ও মাইজদী ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, স্থানীয়দের সঙ্গে কথা বলে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: