সিলেটে আড়াই মণ ওজনের বাঘাইড় মাছ, দাম দুই লাখ

সিলেটের লালবাজার মৎস্য আড়তে বিক্রির জন্য ১০০ কেজি (আড়াই মণ) ওজনের একটি বাঘাইড় মাছ নিয়ে এসেছেন এক মাছ ব্যবসায়ী। যার দাম হাঁকানো হয়েছে দুই লাখ টাকা।

বৃহস্পতিবার ভোরে মাছটি সিলেটের বিয়ানীবাজার থেকে বিক্রির জন্য নিয়ে এলে মাছটি কিনে নেন মৎস্য ব্যবসায়ী আনোয়ার হোসেন। পরে মাছটি সিলেট নগরের লালবাজার মাছের আড়তে বিক্রির জন্য রাখা হয়। মাছ বিক্রেতা মাছটির দাম হাঁকছেন দুই লাখ টাকা।

মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, বুধবার গভীর রাতে সিলেটের বিয়ানীবাজারের কুশিয়ারা নদীতে জেলেদের জালে ধরা পড়ে বাঘাইড় মাছটি। পরে ভোরে বিক্রির জন্য সিলেটের লালবাজারে নিয়ে এলে মাছটি তিনি কিনে নেন। জানালেন, মাছটি অনেকেই কিনতে চাইছেন। কিন্তু চাহিদামতো দাম পাচ্ছেন না। আস্ত বিক্রি করতে না পারলে মাছটি কেটে ভাগা হিসেবে বিক্রি করবেন বলে জানালেন তিনি।

লালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক গোলজার আহমদ বলেন, বড় আকারের বাঘাইড় মাছ লালবাজারে এর আগেও বিক্রি হয়েছে। আজ বিক্রির জন্য আনা মাছটির ওজন ১০০ কেজি। সিলেটের বিভিন্ন নদীতে প্রায়ই বড় আকারের বাঘাইড় মাছ ধরা পড়ে। সেগুলো বিক্রি করতে লালবাজারে নিয়ে আসা হয়। এ ছাড়া সিলেটসহ আশপাশের এলাকাগুলোতে বড় আকারের মাছ পাওয়া গেলে এখানে আনার জন্য মৎস্যজীবীদের বলে রাখা আছে।

এদিকে ১০০ কেজি ওজনের বাঘাইড় মাছ বাজারে আনার খবর পেয়ে সকাল থেকে মাছটি দেখতে উৎসুক মানুষ ভিড় জমিয়েছেন। অনেকে মাছের দাম জেনে নিচ্ছেন। উৎসুক অনেকে কেজি দরে কেনার আগ্রহ জানিয়ে মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেনের ফোন নম্বর সংগ্রহ করে রাখছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: